যুক্তরাষ্ট্রে অভিবাসী হওয়ার সুযোগ বাড়ছে

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ১১:৪৯, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ২৪ শ্রাবণ
যুক্তরাষ্ট্রে অভিবাসী হওয়ার সুযোগ বাড়ছে

ফাইল ফটো

বিনিয়োগ করে যারা যুক্তরাষ্ট্রে আসতে চান কিংবা বিনিয়োগের মাধ্যমে অভিবাসী হতে চান, তাদের জন্য নতুন ফর্ম চালু করেছে ইউএসসিআইএস। এই ফরম পূরণ করতে হবে আগ্রহী আবেদনকারীদের।

সম্প্রতি ইউএসসিআইএস থেকে এটি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস ২০২২ সালের ইবি-৫ রিফর্ম অ্যান্ড ইন্টিগ্রিটি অ্যাক্টের অধীনে দুটি নতুন ফর্ম প্রকাশ করেছে, যা আইএনএ ২০৩(বি)(৫) সংশোধন করে। নতুন ফর্মগুলোর মধ্যে রয়েছে ফর্ম আই-৯৫৬এফ, একটি বাণিজ্যিক উদ্যোগে বিনিয়োগের অনুমোদনের আবেদন এবং ফর্ম আই-৯৫৬জি আঞ্চলিক কেন্দ্রের বার্ষিক বিবৃতি।

ফর্ম আই-৯৫৬এফ হলো একটি নতুন ফর্ম, যা শুধু একটি অনুমোদিত আঞ্চলিক কেন্দ্র দ্বারা ফাইল করা যেতে পারে। ফর্ম আই-৯৫৬এফ কিছু ক্ষেত্রে আগের প্রোগ্রামের অধীনে ফর্ম আই-৯২৪-এ একটি ‘উদাহরণকারী’ জমা দেওয়ার অনুরূপ।

সংশ্লিষ্ট নতুন বাণিজ্যিক উদ্যোগের মাধ্যমে প্রতিটি নির্দিষ্ট বিনিয়োগ প্রস্তাবের অনুমোদনের জন্য আবেদন করার জন্য আঞ্চলিক কেন্দ্রগুলোর জন্য সংবিধি দ্বারা ফর্ম আই-৯৫৬এফ প্রয়োজন হবে।

ফর্ম আই-৯৫৬জি পূর্ববর্তী প্রোগ্রাম থেকে ফর্ম আই-৯২৪এ এর স্থানে স্থানান্তর করা হয়েছে। এতে ইনকরপোরেটের জন্য বর্ধিত বিধিবদ্ধ রিপোর্টিং প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত করা হয়েছে।

পরবর্তী সিরিজের ফর্ম ইউএসসিআইএস রিলিজ করবে, যেটি আই-৫২৬। ইমিগ্র্যান্ট পিটিশন ইনভেস্টরকে জমা দিতে হবে। পাশাপাশি ফর্ম আই-৫২৬ই জমা দিতে হবে।

ইবি-৫ এর নতুন ফর্ম আই ৯৫৬এফ এবং আই ৯৫৬জি অবশ্যই পূরণ করতে হবে। এটি প্রোগ্রামের নতুন রিকয়ারমেন্ট হিসেবেই করা হয়েছে। গত ২ জুন থেকে এটি কার্যকর করা হয়েছে। আই-৯৫৬ এফ ফর্মের ফাইলিং ফি ১৭ হাজার ৭৯৫ ডলার আর আই-৯৫৬জি ৩ হাজার ৩৫ ডলার।
 

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়