‘এ’ দলের উইন্ডিজ সফরে নেই মুমিনুল

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: দুপুর ০২:১৭, শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ৩০ শ্রাবণ

জাতীয় দলের সঙ্গে উইন্ডিজ সফরটা একদমই ভালো কাটেনি মুমিনুল হকের। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ‘এ’ দলের সঙ্গে উইন্ডিজ সফরে পাঠানো হবে তাকে; ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে বাংলাদেশের অন্যতম সফল এই ব্যাটসম্যানকে ছন্দে ফেরানোই লক্ষ্য।

তবে ‘এ’ দলের উইন্ডিজ সফরের দলে সে কথার প্রতিফলন দেখা গেল না। স্কোয়াডেই যে নেই মুমিনুলের নাম!

শুক্রবার দুপুরে এক বিবৃতিতে উইন্ডিজে দুটো চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচের দল ঘোষণা করেছে বিসিবি। সেখানেই জানা গেল, ‘এ’ দলের উইন্ডিজগামী বিমানে উঠছেন না মুমিনুল।

মুমিনুলের জায়গা না হলেও ওপেনার সৌম্য সরকার আর ব্যাটসম্যান সাব্বির রহমানের নাম আছে এই তালিকায়। তবে দু’জনই আছেন সীমিত ওভারের স্কোয়াডে। এই দুই ব্যাটসম্যান ছাড়া শুধু সীমিত ওভারের স্কোয়াডে জায়গা পেয়েছেন নাঈম শেখ আর রাকিবুল হাসান।

আর শুধু চার দিনের স্কোয়াডে রাখা হয়েছে সাদমান ইসলাম, ফজলে রাব্বি, তানভির ইসলাম ও মোহাম্মদ এনামুল হককে। দুই স্কোয়াডেই আছেন, এমন ক্রিকেটারের সংখ্যা ১১।

প্রায় এক মাসের এই সফরে বাংলাদেশ ‘এ’ দল ঢাকা ছাড়বে আগামী ৩১ জুলাই। গিয়ে খুব একটা অনুশীলনের সুযোগ পাবেন না ক্রিকেটারা। ৪ আগস্টই নেমে পড়তে হবে লড়াইয়ে। সেন্ট লুসিয়ায় সেদিনই শুরু হবে প্রথম চারদিনের ম্যাচে। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়ায়। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। ১৬ আগস্ট থেকে শুরু সাদা বলের লড়াই। এরপর ১৮ ও ২০ আগস্ট বাকি দুটি এক দিনের ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ ‘এ’ দল।

চার দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড
সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

এক দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড
সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়