ভোলার চরফ্যাশনে ভেসে এলো জনমানবহীন বিদেশি জাহাজ

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৪:১২, শুক্রবার, ১৫ জুলাই, ২০২২, ২৮ শ্রাবণ

ভোলার চরফ্যাশনে ভেসে এসেছে বিদেশি জাহাজের একটি বার্জ। এতে কোনো মানুষ নেই। তবে বিশাল আকৃতির পাথর, ভেকু মেশিন ও পাথর কাটার মেশিন রয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চরফ‌্যাশন উপজেলার ঢালচর ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান আবদুল সালাম হাওলাদার।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরের দিকে ঢালচর ইউনিয়নের পার্শ্ববর্তী চর নিজামের কাছাকাছি সাগর মোহনায় একটি বিশাল আকৃতির জাহাজ ভেসে আসতে দেখতে পান স্থানীয়রা। পরে মোহনা উত্তাল থাকায় এবং জাহাজটি ভুতুড়ে দেখতে হওয়ায় কেউ সেখানে যেতে সাহস পাননি। 

পরে বিকেলের দিকে কয়েকজন জেলে সেখানে গিয়ে দেখেন একটি জনমানবহীন জাহাজের বার্জ। যার মধ্যে মেশিন ও পাথর বোঝাই। পরে আমাকে খবর দিলে প্রশাসনকে বিষয়টি জানাই।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শাফিউল কিঞ্জল বলেন, এটি একটি জাহাজের সঙ্গে থাকা বার্জ। এটার নাম লেখা রয়েছে ‘আল কুবতান’। এটি সিঙ্গাপুরের হতে পারে। ধারণা করছি কোনো একটি জাহাজের সঙ্গে এটি যুক্ত ছিল হয়তো। কোনো দুর্ঘটনার কারণে জাহাজের থেকে বিচ্ছিন্ন হয়ে ভাসতে ভাসতে এখানে চলে এসেছে। আমরা বার্জটিতে বড় বড় পাথর, বেকু মেশিন, পাথর কাটার মেশিন রয়েছে বলে নিশ্চিত হয়েছি। কিন্তু কোনো মানুষ ছিল না। 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়