সরকারি কর্মকর্তাদের স্যুট-কোট না পরার নির্দেশ প্রধানমন্ত্রীর

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সন্ধ্যা ০৬:৩২, মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ২ ভাদ্র
সরকারি কর্মকর্তাদের স্যুট-কোট না পরার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গরমের মধ্যে অফিসে স্যুট-কোট না পরতে সরকারি কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদ্যুৎ সাশ্রয়ে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের (এসি) ব্যবহার সীমিত করার পর এবার প্রধানমন্ত্রী পোশাক নিয়ে এই নির্দেশনা দিয়েছেন।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসিতে সম্মেলন কক্ষে একনেক সভায় বিদ্যুৎ সাশ্রয় নিয়ে আলোচনার মধ্যে পোশাক নিয়ে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা আসে বলে জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে এনইসিতেই সভার সিদ্ধান্ত নিয়ে সংবাদ সম্মেলনে আসেন মান্নান।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বজুড়ে জ্বালানির বাজারে অস্থিরতা বাংলাদেশে সঙ্কট তৈরি হয়েছে। এই সঙ্কট মোকাবেলা করতে বিদ্যুৎ সাশ্রয়ে দেশে এলাকাভিত্তিক কিছু সময় লোডশেডিং রাখা, এসির ব্যবহার সীমিত করাসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার।

সচরাচর স্যুট পরলেও আজ একনেক বৈঠকে পাঞ্জাবি পরে আসা পরিকল্পনামন্ত্রী মান্নান বলেন, আজকের বৈঠকে দেশের বিদ্যমান পরিস্থিতিতে বিভিন্ন ধরনের সাশ্রয় নিয়ে কথা হয়েছে। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তাদের স্যুট-কোট না পরার নির্দেশ দিয়েছেন। প্রধানামন্ত্রী সরকারি কর্মকর্তাদের অফিস চলাকালীন এসি ২৪ (ডিগ্রি সেলসিয়াস) এর নিচে না নামানোর নির্দেশ দিয়েছেন এবং অফিস থেকে বের হয়ে যাওয়ার সময় অবশ্যই এসি বন্ধ করে যেতে হবে বলেও নির্দেশনা দিয়েছেন।

মান্নান বলেন, তবে শীতকালে (স্যুট) পরতে পারবেন এবং বিদেশি কোনো ডেলিগেট আসলে তখন স্যুট-কোট পরা যাবে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়