ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: দুপুর ০১:৪৫, বুধবার, ২০ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ

টিকিট কালোবাজারির অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাড়ে তিন ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বিমানবন্দর রেল স্টেশন সূত্র জানিয়েছে, দুপুর পৌনে ১টায় স্টেশন কর্তৃপক্ষের আশ্বাসে রেললাইন ছেড়ে বিমানবন্দরের তিন নম্বর কাউন্টারে অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এরপরই ধীরে ধীরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বুধবার (২০ জুলাই) সকাল ৯টার দিকে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আটকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে সাধারণ যাত্রীরাও ট্রেন থেকে নেমে বিক্ষোভে সামিল হন। এতে কমলাপুর থেকে নারায়ণগঞ্জ ছাড়া আর কোনো অঞ্চলের ট্রেন ছেড়ে যেতে পারেনি। ফলে সকাল থেকে ২৫টিরও বেশি ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়ে।

কমলাপুর রেল স্টেশন সূত্র জানায়, বুধবার সকাল আটটায় রাজশাহীগামী সিল্ক সিটি ট্রেনের টিকিট কিনতে বিমানবন্দর স্টেশনের কাউন্টারে যান রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক কয়েকজন শিক্ষার্থী। এ সময় তাদের মাত্র চারটি টিকিট দেওয়া হয়। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বুকিং সহকারীদের বাকবিতণ্ডা হয়। 

এরপরই নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেসের গতিরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এতে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের অন্য কোনো অঞ্চলের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যেতে পারেনি।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়