ছাত্রী হেনস্তায় জড়িতদের আজীবন বহিষ্কার করা হবে : চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সন্ধ্যা ০৬:১২, শনিবার, ২৩ জুলাই, ২০২২, ২ ভাদ্র
ছাত্রী হেনস্তায় জড়িতদের আজীবন বহিষ্কার করা হবে : চবি উপাচার্য

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে নিপীড়ন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় যেসব ছাত্র জড়িত তাদের সবাইকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

আজ শনিবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৩৪তম সিনেট সভায় ৩১ নম্বর সংরক্ষিত নারী আসনের সাংসদ সদস্য ওয়াশিকা আয়েশা খানের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন চবি উপাচার্য।

সভায় উপাচার্য শিরীণ আখতার বলেন, ‘গতকাল শুক্রবার রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে র‍্যাব। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিনজন।

এটা খুব লজ্জার সঙ্গে বলতে হচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের মতো করে অভিযুক্তদের শাস্তির আওতায় নিয়ে আসবে। আর আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের মতো করে ব্যবস্থা নেব। আমরা আজ অথবা আগামীকালের মধ্যেই তাদেরকে বহিষ্কার করব।’

গত রবিবার (১৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় সংগীত বিভাগের এক ছাত্রীকে শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ উঠেছে অজ্ঞাতনামা পাঁচ তরুণের বিরুদ্ধে। এ সময় ওই ছাত্রীকে গাছে বেঁধে তাকে বিবস্ত্র করে মোবাইলে ভিডিও ধারণ করা হয় এবং তার সঙ্গে থাকা বন্ধুকে মারধর করে মোবাইল-মানিব্যাগ ছিনতাই করা হয়। পরে এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ দিলে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ছাড়াও জড়িত পাঁচজনকে আসামি করে থানায় মামলাও করেছেন ওই শিক্ষার্থী।  

এ ঘটনায় ইতিমধ্যে চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এছাড়াও পলাতক আছেন আরো দুজন।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়