রাফিনহার গোলে রিয়ালকে হারাল বার্সেলোনা

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ১১:৩১, রবিবার, ২৪ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ
রাফিনহার গোলে রিয়ালকে হারাল বার্সেলোনা

রাফিনহা

এল ক্লাসিকোতে রবিবার (২৪ জুলাই) নতুন সাইনিং রাফিনহার একমাত্র গোলে জয় পায় বার্সেলোনা। এদিন কাগজে-কলমে ম্যাচটা প্রীতি ম্যাচ হলেও বার্সা-রিয়ালের দ্বৈরথ উত্তাপ ছড়িয়েছে পুরো বিশ্বে।

ম্যাচের ফলের মতো মাঠের খেলাতেও বার্সেলোনাই এগিয়ে ছিল। রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদের মিলিতাওর একটা ভুলকে পুঁজি করে বক্সের বাইরে থেকে দর্শনীয় এক শটে গোল করে কাতালানদের এগিয়ে দিয়েছেন আরেক ব্রাজিলিয়ান রাফিনহা। এটি বার্সার হয়ে রাফিনহার দ্বিতীয় ম্যাচে দ্বিতীয় গোল। কিছুদিন আগেই ইংলিশ ক্লাব লিডস ইউনাইটেড থেকে বার্সেলোনা উড়িয়ে এনেছে তাকে। তবে দলের সঙ্গে মেনে নিতে বেশি সময় নেননি এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

রাফিনহার মতো আরেক নতুন সাইনিং রবার্ট লেভানডভস্কিকেও দলে নিয়েছে বার্সেলোনা। আজ ছিল এই পোলিশ স্ট্রাইকারের প্রথম ম্যাচ। তবে বার্সার হয়ে নিজের প্রথম ম্যাচে আলো ছড়াতে পারেননি তিনি।

তবে লেভার ম্যাচে নামার পর একটি বিষয় সবাই নজর করেছে। আর তা হচ্ছে তার জার্সি নম্বর। লেভানডভস্কি সবসময় ৯ নম্বর জার্সি পরে থাকেন। তবে বার্সায় যোগ দেয়ার পর তাকে দেয়া হয়েছে ১২ নম্বর জার্সি। তবে এর কারণও আছে। বার্সেলোনার আরেক খেলোয়াড় লেভার ৯ নম্বর জার্সি আগে থেকেই নিয়ে রেখেছেন। আর তিনি হলেন ডিপাই। এরই মাঝে তাকে বিক্রির কথা চলছে। তাকে বিক্রি করলে সেই ৯ নম্বর জার্সি পাবেন  লেভানডভস্কি।

এদিকে বেশ কিছু সুযোগ নষ্ট করেছে দুই দলের খেলোয়াড়রা। রিয়াল মাদ্রিদকে ম্যাচে বাঁচিয়ে রেখেছিলেন তাদের বেলজিয়ান গোলরক্ষক। তা না হলে আরও অনেক গোল হজম করতে হতো লা লিগা চ্যাম্পিয়নদের। আর বেনজেমা না থাকায় রিয়ালের আক্রমণে তেমন ধার ছিল না। ম্যাচে চার হলুদ কার্ড খেয়েছে বার্সেলোনা আর এক হলুদ কার্ড খেয়েছে রিয়াল মাদ্রিদ।   

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়