শিক্ষার্থীদের কাছ থেকে অপচনশীল আবর্জনা কিনলেন পৌর মেয়র

রাউজান (চট্টগ্রাম) সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: রাত ০৮:৪৬, রবিবার, ২৪ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ
শিক্ষার্থীদের কাছ থেকে অপচনশীল আবর্জনা কিনলেন পৌর মেয়র

শিক্ষার্থীদের কাছ থেকে আবর্জনা কিনছেন মেয়র।

চট্টগ্রামের রাউজানে পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের কাছ থেকে প্লাস্টিক জাতীয় অপচনশীল আবর্জনা ক্রয় করেছেন পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

আজ রবিবার (২৪ জুলাই) সকাল ১০টায় রাউজান রামগতি ধর, রামধন ধর, আব্দুল বারী চৌধুরী (আরআরএসি) মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের কাছ থেকে প্রতিবস্তা আবর্জনা ২০০ টাকা করে কিনে নেন মেয়র।

ওইদিন শিক্ষার্থীরা বাড়িতে জমানো প্লাস্টিক জাতীয় আবর্জনা বিদ্যালয়ে নিয়ে আসেন। তারা এই আবর্জনার বস্তাগুলো বিদ্যালয়ের মাঠে জমা করেন। শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সচেতন করার লক্ষ্যে পৌর মেয়র এই উদ্যোগ নেন।

সপ্তম শ্রেণির শিক্ষার্থী নাহিয়ান বলেন, ‘আমাদের বাড়িতে জমিয়ে রাখা বাজারের পলিথিন, প্লাস্টিকের বোতলের একটি বস্তা স্কুলে এনেছি। এটার বিনিময়ে মেয়র আমাকে ২০০ টাকা দিয়েছেন।

এ ব্যাপারে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, পরিবেশ রক্ষা ও মডেল পৌরসভা গড়তে আমাদের এই উদ্যোগ। শিক্ষার্থীদের কাছ থেকে ২০০ টাকা করে ৪০০ বস্তা প্লাস্টিক জাতীয় আবর্জনা ক্রয় করেছি। শিক্ষার্থী ও অভিভাবকদের পরিবেশ সংরক্ষণে সচেতন করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আমাদের এই কার্যক্রম চালু থাকবে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে আমরা পৌরসভার মধ্যে ৩০ হাজার বস্তা আবর্জনা পৌরবাসীর কাছ থেকে ব্যক্তিগত অর্থায়নে ক্রয় করেছি। সংগৃহীত এই আবর্জনা রিসাইকেলিংয়ের উদ্যোগ নেওয়া হয়েছে।
 

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়