ক্ষমা চেয়ে অব্যাহতি পেলেন বোয়ালমারীর ইউএনও ও নাজির

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: রাত ০৯:১৩, সোমবার, ২৫ জুলাই, ২০২২, ২ ভাদ্র
ক্ষমা চেয়ে অব্যাহতি পেলেন বোয়ালমারীর ইউএনও ও নাজির

ফাইল ছবি

নিঃশর্ত ক্ষমা প্রার্থনার পর আদালত অবমাননার দায় থেকে অব্যাহতি পেয়েছেন ফরিদপুরের বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম ও তাঁর অফিসের নাজির উকিল মিয়া। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ আজ সোমবার এ সিদ্ধান্ত দেন।

নোটিশ জারি করতে যাওয়া ফরিদপুরের বোয়ালমারী আদালতের দুই কর্মচারীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ নিয়ে ফরিদপুর আদালত থেকে লিখিতভাবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে ঘটনাটি জানানো হয়। এরপর প্রধান বিচারপতি বিষয়টি শুনানি ও নিষ্পত্তির জন্য হাইকোর্টের ওই বেঞ্চে পাঠান। গত ৭ জুন হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুল দেন। একই সঙ্গে ঘটনার বিষয়ে নিজের ভূমিকার ব্যাখ্যা দিতে ২১ জুন তাঁদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

ধার্য তারিখে ইউএনও ও তাঁর অফিসের নাজির আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। সেদিন আদালত তাঁদের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে আদেশের জন্য রাখেন। এর ধারাবাহিকতায় আদালত বিষয়টি নিষ্পত্তি করে এ সিদ্ধান্ত দেন।

আদালতে ইউএনওর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শফিক আহমেদ ও মাহবুব শফিক। নাজিরের পক্ষে ছিলেন আইনজীবী মোজাম্মেল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় গণমাধ্যমকে বলেন, নিঃশর্ত ক্ষমা গ্রহণ করে হাইকোর্ট আদালত অবমাননার দায় থেকে ফরিদপুরের বোয়ালমারীর ইউএনও মো. রেজাউল করিম ও তাঁর অফিসের নাজির উকিল মিয়াকে অব্যাহতি দিয়েছেন। আদালত অবমাননার রুল নিষ্পত্তি করে এ রায় দেওয়া হয়েছে। উকিল মিয়াকে কর্তব্যকাজে আরও দায়িত্বশীল হতে হবে, বলেছেন আদালত।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়