ঢাবির সেই রনি এবার রাজশাহী রেলওয়ে স্টেশনে

রাজশাহী সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ১০:০১, শনিবার, ৩০ জুলাই, ২০২২, ২ ভাদ্র
ঢাবির সেই রনি এবার রাজশাহী রেলওয়ে স্টেশনে

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি রেলের যাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী রেলওয়ে স্টেশনে লিফলেট বিতরণ করতে দেখা যায়।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে মহিউদ্দিন রনি ও তার দল স্টেশনের প্ল্যাটফর্ম ঘুরে প্রতিবাদি গান করেন। পাশাপাশি রেলের যাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন।

এসময় রনি জানান, তার এই প্রচার প্রচারণা দেশব্যাপী অব্যাহত থাকবে।

পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার অসীম কুমার বলেন, রেলের অব্যবস্থাপনা দূর হোক সেটি আমারও চাওয়া। রনির দাবিগুলোর সঙ্গে আমি একমত। তবে আমি চাইলে সব ঠিক করতে পারব ব্যাপারটা তা না।

উল্লেখ্য, গত মাসে রেলের টিকিট কিনতে গিয়ে হয়রানির শিকার হওয়ার পর ঈদুল আজহার আগে ৭ জুলাই থেকে কমলাপুর রেলস্টেশনের টিকিট কাউন্টারের সামনে অনশন শুরু করেন মহিউদ্দিন। ১০ জুলাই ঈদের দিনেও তিনি অবস্থানে ছিলেন।

এদিকে রনির অভিযোগের ভিত্তিতে রেলের টিকিট বিক্রিতে অব্যবস্থাপনার প্রমাণ হওয়ায় সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিদফতর। ২০ জুলাই রাজধানীর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কার্যালয়ে এ শুনানি হয়। পাঁচ কর্মদিবসের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলা হয়।

এর আগে গত এপ্রিলে ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের আধুনিকায়নের দাবিতে অনশন করেন রনি। তিনি ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়