বাংলাদেশের সামনে ২০৬ রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সন্ধ্যা ০৬:৪০, শনিবার, ৩০ জুলাই, ২০২২, ২৮ শ্রাবণ

শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। ইনিংসের তৃতীয় ওভারেই তুলে নেওয়া গিয়েছিল রেজিস চাকাভার উইকেট।

কিন্তু এরপরই যেন খোলস ছেড়ে বের হন জিম্বাবুয়ের ব্যাটাররা। মাঝে উইকেট গেলেও মেলা বসান চার-ছক্কার। সিকান্দার রাজা-ওয়েসলি মাদাভিরাদের ব্যাটে বড় একটা সংগ্রহই দাঁড় করিয়েছে স্বাগতিকরা।

হারারেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের সামনে ২০৬ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। টস জিতে ব্যাট করতে নেমে এই লক্ষ্য দিয়েছে তারা।  

নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান ইনিংসের শুরুটা করান তাসকিন আহমেদকে দিয়ে, প্রথম ওভারে তিনি দেন ৮ রান। এরপর দ্বিতীয় ওভার করতে এসে নাসুম ৪ রানের বেশি দেননি। পরের ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দেন মোস্তাফিজুর রহমান।  

এই পেসারের ফুল লেন্থের বল তুলে মারতে গিয়ে ঠিকভাবে ব্যাটে লাগাতে পারেননি চাকাভা। ১১ বলে ৮ রান করে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর ওয়েসলি মাদাভিরার সঙ্গে অধিনায়ক ক্রেইগ আরবিনের জুটি জমে উঠতে দেননি মোসাদ্দেক হোসেন।  

তার হঠাৎ নিচু হওয়া বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান আরবিন। ২ চারে ১৮ বলে ২১ রান করে সাজঘরে ফেরত যান তিনি। কিন্তু এরপরই যেন ধীরে ধীরে আগ্রাসী হয়ে ওঠেন জিম্বাবুয়ের ব্যাটাররা।  

মাদাভিরার সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন শেন উইলিয়ামস। এরপর বাংলাদেশকে ফের স্বস্তি এনে দেন মোস্তাফিজ। তার স্লোয়ার বুঝতে না পেরে ব্যাটে লেগে বোল্ড হন উইলিয়ামস। কিন্তু এটাই যেন শাপেবর হয় জিম্বাবুয়ের জন্য।  

ক্রিজে আসেন সিকান্দার রাজা। মাদাভিরাকে নিয়ে বাংলাদেশের বোলারদের চার-ছক্কার বৃষ্টিতে ভাসান তিনি। মাত্র ২২ বলে হাফ সেঞ্চুরি করেন রাজা। মাদাভিরাও পুরো ইনিংস আগলে রাখার সঙ্গে করেন বড় সংগ্রহ।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়