সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপিই পড়ে গেছে: তথ্যমন্ত্রী

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সন্ধ্যা ০৬:৩৬, রবিবার, ৩১ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ
সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপিই পড়ে গেছে: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপিই এরইমধ্যে পড়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার (৩১ জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সঙ্গে মতবিনিময় ও সমসাময়িক ইস্যুতে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি বলেছে সরকারকে ধাক্কা মেরে ফেলে দেবে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার অনেক শক্ত ভীতের ওপর দাঁড়িয়ে আছে। কোনো শক্ত দেয়ালে যদি কেউ ধাক্কা দেয়, তাহলে নিজেই পড়ে যায় কিংবা কেউ যদি মাথা ঠোকায় তাহলে সে মাথা ফেটে যায়। বাংলাদেশে আওয়ামী লীগের ভিত অনেক গভীরে প্রথিত অনেক শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে আছে। আসলে আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপি এরইমধ্যেই পড়ে গেছে।

আবার যদি ধাক্কা দিতে যায় আবারও পড়ে যাবে এবং মাথাও ফেটে যেতে পারে, বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

বিএনপির নেতারা বলেছেন সরকারের দুর্নীতির কারণে লোডশেডিং হচ্ছে ও দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, সমগ্র পৃথিবীতে আজকে বিদ্যুৎ ও জ্বালানির জন্য হাহাকার। জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এক মিনিটের জন্যও বিদ্যুৎ যায়নি। সেই জার্মানিতে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার জন্য জনগণকে আহ্বান জানানো হয়েছে। আমেরিকার নাগরিকদের কাছে এসএমএস করে সবাইকে জানানো হয়েছে যে, সাশ্রয়ীভাবে বিদ্যুৎ ব্যবহারের জন্য। এছাড়া ফ্রান্স ও অস্ট্রেলিয়ার সিডনিতে দুই ঘণ্টা করে লোডশেডিং করা হচ্ছে। স্পেনে গরমের জন্য টাই না পরার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সারা বিশ্বেই বিদ্যুৎ সাশ্রয়ীভাবে ব্যবহার করা হচ্ছে। এটির কারণ হচ্ছে বিদ্যুৎ উৎপাদনের জ্বালানির দাম বেড়ে গেছে।

বিএনপির আমলে মানুষকে বিদ্যুৎ দিতে পারেনি বলেও দাবি করেন ড. হাছান। তিনি বলেন, বিদ্যুতের জন্য মানুষ যখন মিছিল করেছে তখন বিএনপি গুলি করে মানুষ হত্যা করেছে। বিদ্যুৎ দিতে না পেরে মানুষের দাবির পরিপ্রেক্ষিতে সারা দেশের বিদ্যুতের খাম্বা লাগিয়েছে। বিদ্যুৎ সংযোগ দিতে পারেনি। 

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়