আজ নয়, মঙ্গলবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ১০:৪৮, সোমবার, ১ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ
আজ নয়, মঙ্গলবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

ফাইল ফটো

সারাদেশে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নিয়মিত পণ্য বিক্রয় কার্যক্রম আজ (সোমবার, ১ আগস্ট) শুরু হওয়ার কথা থাকলেও তা একদিন পিছিয়ে আগামীকাল (মঙ্গলবার, ২ আগস্ট) নির্ধারণ করা হয়েছে।

সোমবার সকালে টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির গণমাধ্যমে পাঠানো খুদেবার্তায় বলেন, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আজ টিসিবির ডিলাররা পণ্য নিয়ে যাবে দোকানে, রাতে পণ্য প্যাকেট করবে, কাল (মঙ্গলবার) মন্ত্রী মহোদয় ভোক্তা পর্যায়ে বিক্রয় উদ্বোধন করতে পারেন।’

পণ্য বিক্রি নিয়ে ‘বিভ্রান্তি’ দূর করার কথা উল্লেখ করে হুমায়ুন কবির বলেন, ‘কারো কারো বিভ্রান্তি দূর করার জন্য বিষয়টি পরিষ্কার করা হল।’

তিনি জানান, মন্ত্রী কখন-কোথায় উদ্বোধন কার্যক্রমে অংশ নেবেন সেটি তিনি পরে জানাবেন।

এরআগে সংস্থাটি রবিবার (৩১ জুলাই) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এই দফায় নিম্ন আয়ের পরিবার কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, এক কেজি মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাসমূহে।

সংস্থাটি বলছে, ঢাকা মহানগরীসহ সারাদেশের নির্দিষ্ট পরিবেশকের দোকান থেকে ভোক্তারা এই পণ্য নিতে পারবেন। তবে সারা দেশে এই পণ্য এক দিনেই বিক্রি শুরু হবে না। সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিবেশকদের তালিকা করে নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পণ্য দেবে টিসিবি।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়