‘সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা বাঙালির সবচেয়ে কলঙ্কিত ঘটনা’

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: দুপুর ১২:৪৫, সোমবার, ১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ
‘সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা বাঙালির সবচেয়ে কলঙ্কিত ঘটনা’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা জাতির জন্য সবচেয়ে কলঙ্কিত ঘটনা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১ আগস্ট) শোকাবহ আগস্ট মাস উপলক্ষে কৃষকলীগের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনের সময় তিনি এই মন্তব্য করেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভালোবাসার টানে নিজের পুরো জীবন উৎসর্গ করেছিলেন বঙ্গবন্ধু। অথচ তাকেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে হত্যা করা হয়, যা ছিল জাতির জন্য সবচেয়ে কলঙ্কিত ঘটনা।
শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর মতো অসহযোগ আন্দোলন থেকে পৃথিবীর কোনো নেতা করতে পারেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু জীবনের প্রতিটি মুহূর্তে মানুষের জন‌্য কাজ করেছেন। তার জীবনে ক্ষমতার কোনো লোভ ছিলো না। তিনি দেশের মানুষের জন‌্য আত্মত‌্যাগের নজির রেখে গেছেন।

প্রধানমন্ত্রী বলেন, শত কষ্টের পরও কোথাও অন‌্যায়ের কাছে মাথা নত করেননি বঙ্গবন্ধু। পূর্ব বাংলার মানুষের কষ্ট তিনি সহ‌্য করতে পারেননি। ক্ষমতা, পদ-পদবীর লোভের ঊর্ধ্বে থেকে তিনি মানুষের জন‌্য কাজ করে গেছেন।

তিনি আরো বলেন, বাঙালির বিজয় যে নিশ্চিত হবে তাতে তিনি নিশ্চিত ছিলেন। এ কারণে তিনি কারাগারে থাকা অবস্থায়ও মনোবল হারাননি। অথচ এই আগস্টেই জাতির কাছ থেকে বঙ্গবন্ধুকে কেড়ে নিয়েছিলেন ঘাতকের দল।

বঙ্গবন্ধুকন্যা বলেন, বিএনপির সময় বাংলাদেশ দুর্নীতিতে এক নম্বরে ছিলো। বিএনপির আমলে ভোটের অধিকারই ছিলো না মানুষের। এখন তাদের কাছ থেকে নীতি কথা শুনতে হয়। যারা দেশটাকে সন্ত্রাসের দেশ, জঙ্গিবাদের দেশ, বাংলা ভায়ের দেশ বানিয়েছিলো। তারা দেশের টাকা পাচার করেছিলো। সেই টাকা আমরা ফিরে এনেছি। 

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়