ময়লার স্তূপে কাঁদছিল এক দিনের নবজাতক

নরসিংদী সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৩:৫০, সোমবার, ১ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ
ময়লার স্তূপে কাঁদছিল এক দিনের নবজাতক

ময়লার স্তূপে পাওয়া নবজাতক।

নরসিংদী সদর উপজেলায় ময়লার স্তূপ থেকে এক দিন বয়সী এক মেয়ে নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। পুলিশের সহায়তায় তাকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রবিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার চিনিশপুর ইউনিয়নের দাসপাড়া এলাকা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা বলেন, গতকাল রাতে দাসপাড়া এলাকার নার্সারির মোড়ের কাছে ময়লার স্তূপে কে বা কারা একটি নবজাতক ফেলে যায়। রাত সাড়ে ৯টার দিকে ওই পথ দিয়ে যাওয়ার সময় নবজাতকের কান্নার শব্দ শুনতে পান ফাতেমা আক্তার নামের স্থানীয় এক নারী। তখন ওই নারীর চিৎকারে স্থানীয় লোকজন জড়ো হয়ে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় নবজাতকটি উদ্ধার করেন। খবর পেয়ে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার ঘটনাস্থলে আসেন। পুলিশের সহায়তায় নবজাতকটিকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালে ভর্তি রেখেই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফজলুল কাদের বলেন, ‘নবজাতকটির বয়স মাত্র এক দিন। আমরা তাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দিচ্ছি। সে সুস্থ আছে।’

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, এক দিন বয়সী ওই নবজাতকের পরিচয় জানার চেষ্টা চলছে। পরিচয় না পেলে নবজাতকটি সুস্থ হওয়ার পর সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়