বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে উইন্ডিজের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: দুপুর ০১:৫৪, বুধবার, ৩ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ

দুইটি চারদিনের ম্যাচ এবং তিন ম্যাচের ৫০ ওভারের সিরিজ খেলতে বর্তমানে উইন্ডিজে অবস্থান করছে বাংলাদেশ ‘এ’ দল। মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে গত ২৭ জুলাই ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে দেশ ছাড়ে সফরকারীরা। ঘরের মাঠে দুই ফরম্যাটের এই দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে স্বাগতিকরা। দুই ফরম্যাটেই উইন্ডিজ ‘এ’ দলকে নেতৃত্ব দিবেন জশুয়া ডি সিলভা।

উইন্ডিজ টেস্ট দলের এই উইকেটরক্ষকের সঙ্গে গত মাসেই বাংলাদেশের বিপক্ষে সিরিজে ক্যারিবীয়দের হয়ে জাতীয় দলে খেলা পেসার অ্যান্ডারসন ফিলিপ ও ব্যাটসম্যান কেসি কার্টি জায়গা পেয়েছেন ‘এ’ দলে। দুটি টেস্ট খেলা ফাস্ট বোলার শার্মন লুইস ও একটি টেস্ট খেলা ব্যাটসম্যান জেরেমি সলোজানো আছেন লাল বলের সিরিজের দলে।

পঞ্চাশ ওভারের ৩ ম্যাচের স্কোয়াডে আছেন উইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা শার্মন লুইস। এছাড়াও স্পিনিং অলরাউন্ডার কেভিন সিনক্লেয়ার ও পেস বোলিং অলরাউন্ডার জাস্টিন গ্রিভস রঙিন পোশাকের দলে জায়গা পেয়েছেন। উইন্ডিজ ‘এ’ দলের হয়ে দুই ফরম্যাটেই মাঠে নামবেন ক্যারিবীয় গ্রেট শিবনারাইন চন্দরপলের ছেলে ত্যাগনারাইন চন্দরপল।

দুই দলের প্রথম চার দিনের ম্যাচটি হবে বৃহস্পতিবার থেকে, পরেরটি ১০ অগাস্ট থেকে। এরপর দুই দল খেলবে তিন ম্যাচের ৫০ ওভারের ম্যাচের সিরিজ। সবকটি ম্যাচ হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে।

চারদিনের ম্যাচের উইন্ডিজ ‘এ’ দল: জশুয় ডি সিলভা (অধিনায়ক), আলিক আথানেজ, কলিন আর্চবল্ড, ইয়ানিক ক্যারিয়াহ, কেসি কার্টি, ব্রায়ান চার্লস, ত্যাগনারাইন চন্দরপল, জাস্টিন গ্রিভস, টেভিন ইমলাক, শার্মন লুইস, জেরেমিয়া লুইস, মার্কুইনো মাইন্ডলি, অ্যান্ডারসন ফিলিপ ও জেরেমি সলোজানো।

একদিনের ম্যাচের উইন্ডিজ ‘এ’ দল: জশুয়া ডি সিলভা (অধিনায়ক), আলিক আথানেজ, টেডি বিশপ, ত্যাগনারাইন চন্দরপল, ইয়ানিক ক্যারিয়াহ, জাস্টিন গ্রিভস, টেভিন ইমলাক, শার্মন লুইস, জেরেমিয়া লুইস, প্রেস্টন ম্যাকসুইন, মার্কুইনো মাইন্ডলি, অ্যান্ডারসন ফিলিপ, কেভিন সিনক্লেয়ারন ও শামার স্প্রিঙ্গার।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়