এশিয়া কাপের চূড়ান্ত ভেন্যু ও সূচি

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ০৯:০৬, বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ
এশিয়া কাপের চূড়ান্ত ভেন্যু ও সূচি

ফাইল ফটো

রাজনৈতিক-অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কার এশিয়া কাপ সময়মতো হবে কি না তা নিয়ে শঙ্কা ছিল। শঙ্কা ছিল শ্রীলঙ্কায় ভেন্যু নিয়েও। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে হলেও পরিবর্তন এসেছে টুর্নামেন্টের ভেন্যুতে। শ্রীলঙ্কা থেকে সরে এশিয়া কাপের আসর চলে গেছে সংযুক্ত আরব আমিরাতে।

এবারের এশিয়া কাপের আসর মাঠে গড়াচ্ছে আগামী ২৭ আগস্ট এবং টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

এশিয়া কাপ ২০২২-এর তারিখ ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। মঙ্গলবার (০২ আগস্ট) এক বিবৃতিতে চূড়ান্ত সূচি ঘোষণা করে এসিসি। এবারের আসরের পর্দা উঠবে ২৭ আগস্ট,  চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

এবারের আসরের প্রথম দিনই মাঠে নামছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। ২৭ আগস্ট মুখোমুখি হবে দুদল।

টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই মাঠে গড়াবে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। গত টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের পর এবারই প্রথম মুখোমুখি হচ্ছে এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি ফরম্যাটে, যা অংশগ্রহণকারী ৬ দলের বিশ্বকাপ প্রস্তুতিতে বড় অবদান রাখবে বলে এসিসির বিশ্বাস।

এবারের এশিয়া কাপে বাংলাদেশসহ মোট ছটি দল অংশ নিচ্ছে। বাকি দেশগুলো হলোঃ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান। বাকি দলটি আরব-আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর ও হংকংয়ের মধ্যকার একটি কোয়ালিফায়ার থেকে বেছে নেয়া হবে।

এশিয়া কাপের ভেন্যু ও সূচি

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়