এবার ভারতকে জিম্বাবুয়ের হুঁশিয়ারি

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: রাত ০৮:২৩, রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ১০ আশ্বিন

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের আগে জিম্বাবুয়েতে ছোট্ট সফর করবে ভারত। লোকেশ রাহুলের নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা। ২০১৬ সালের পর এটাই ভারতের প্রথম সফর। তাদের স্বাগত জানানোর আগে একটা হুমকি দিয়ে রাখলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান ইনোসেন্ট কাইয়া।

ভারতকে ২-১ এ সিরিজ হারাবে জিম্বাবুয়ে, এমন আগাম ঘোষণা দিয়ে রাখলেন কাইয়া। বাংলাদেশের বিপক্ষে সবশেষ তারা ঘরের মাঠে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ ২-১ এ জিতেছে আফ্রিকান দেশটি। এবার একই ব্যবধানে ভারতকে হারানোর আত্মবিশ্বাস।

গত ২১ বছরে দুই দেশের প্রতিদ্বন্দ্বিতায় ভারতের একচ্ছত্র আধিপত্য থাকলেও টাইমস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে কাইয়া এই সাহসী ভবিষ্যদ্বাণী করেছেন। একই সঙ্গে সিরিজের সর্বোচ্চ স্কোরার ও সেঞ্চুরির বাসনা ব্যক্ত করেছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া কাইয়া বলেছেন, ‘জিম্বাবুয়ের পক্ষে থাকবে সিরিজ, ২-১। আমরা সিরিজ জিতবো। ব্যক্তিগত প্রত্যাশা থেকে আমি সর্বোচ্চ রান স্কোরার হতে ও সেঞ্চুরি করতে চাই। সহজ পরিকল্পনা, এই সিরিজে শীর্ষ ব্যাটসম্যান হতে রান করতে চাই। এটাই আমার লক্ষ্য।’

২০১৬ সালের পর প্রথমবার ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জয় বাংলাদেশকে হারিয়ে। দলের মানসিকতা নিয়ে কাইয়া বললেন, ‘সবকিছু ঠিকঠাক হওয়ার ব্যাপার ছিল না, এটা ছিল শুধু মানসিকতা। যখন ডেভিড (হাউটন, প্রধান কোচ) এলো, সবসময় আমাদের বলতো এবং শেখাতো যে আমাদের ইতিবাচক ক্রিকেট খেলতে হবে এবং আমরা সেটাই করছি। আমাদের শট খেলতে আর কোনও ভয় নেই। দলের আবহ পাল্টে গেছে এবং এটাই সবচেয়ে বড় ব্যাপার।’

আগামী ১৮ আগস্ট হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ ২০ ও ২২ আগস্ট। সবগুলো ম্যাচ হবে হারারেতে।  

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়