লাইনে দাঁড়িয়েও টিকিটের জন্য অনলাইনে খোঁজ

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: দুপুর ১২:০২, শুক্রবার, ১ জুলাই, ২০২২, ২৬ শ্রাবণ

সকাল ৮টায় কমলাপুরসহ রাজধানীর ৬টি ও জয়দেবপুর রেলস্টেশনের কাউন্টার, ওয়েবসাইট এবং রেল সেবা (অথরাইজড) অ্যাপে একযোগ টিকিট বিক্রি শুরু হয়েছে।

সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ট্রেনের টিকিটের জন্য অপেক্ষা করছিলেন শাকিলা ইয়াসমিন। ফাঁকে ফাঁকে তিনি মোবাইল দিয়ে অনলাইনেও টিকিট কাটার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু ওয়েবসাইটে ট্রাফিক বেশি থাকায় এবং কমলাপুর রেলস্টেশনে এলাকায় মানুষের চাপে নেটওয়ার্ক স্লো হওয়ায় কোনোভাবেই টিকিট কাটার প্রসেসিং পর্যন্ত যেতে পারছিলেন না তিনি। শুধু শাকিলা নন, লাইনে দাঁড়ানো অনেকেই চেষ্টা করছিলেন অনলাইনে টিকিট কাটার।

শুক্রবার (১ জুলাই) রাজধানীর কমলাপুর প্রধান স্টেশন ঘুরে এমনই চিত্র দেখা গেছে।  

শাকিলা ইয়াসমিন বলেন, নীলসাগর এক্সপ্রেসে দিনাজপুরের বিরামপুর যাবো। লাইনে দাঁড়িয়েছি সকাল থেকে। ৮টায় টিকিট বিক্রি শুরু হলেও লাইন আগাচ্ছে না। কতক্ষণে কাউন্টারের সামনে যাবো এবং ততক্ষণে টিকিট থাকবে কি না জানি না। তাই অনলাইনেও চেষ্টা করছি। কিন্তু অনলাইনে টিকিট দেখালেও প্রসেসিং পর্যন্ত যেতে পারছি না। ক্ষণে ক্ষণে টিকিট কমছে।

টিকিট কাটতে আসা হুমায়ুন কবির বলেন, কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের টিকিটের জন্য এসেছি। সমানে প্রায় শ’খানেক মানুষ। জানি না কাউন্টার থেকে টিকিট পাবো কি না। তাই অনলাইনে চেষ্টা করছি।

কমলাপুরের প্রধান রেলস্টেশন থেকে শুধুমাত্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে এবং কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট হচ্ছে।

এছাড়া তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন এবং দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট; ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে মোহনগঞ্জগামী মোহন ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট; বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট; ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট এবং জয়দেবপুর রেল স্টেশন থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে।

গতকাল সন্ধ্যায় বাংলাদেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে ১ জুলাই জিলহজ মাসের শুরু এবং আগামী ১০ জুলাই দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়