হাওরে উড়াল সড়ক নির্মাণ করবে সরকার : পরিকল্পনামন্ত্রী

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সন্ধ্যা ০৬:৩০, রবিবার, ৩ জুলাই, ২০২২, ২৯ শ্রাবণ
হাওরে উড়াল সড়ক নির্মাণ করবে সরকার : পরিকল্পনামন্ত্রী

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে গেছেন। বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য বড় প্রকল্প আসছে। প্রথমে ত্রাণ, এরপর নির্মাণ। যাদের ঘরবাড়ি ভেঙে গেছে তাদের সহায়তা দেওয়া হবে। এমনিতেই ভূমিহীনদের শেখ হাসিনার সরকার ঘর তৈরি করে দিচ্ছে। আরও দেওয়া হবে। যা সহায়তা আসছে তা প্রয়োজনের তুলনায় কম হলেও এ মানবিক সহায়তা অব্যাহত থাকবে। ধৈর্যের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আজ রবিবার শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন পরবর্তী ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার হাওরে আর সড়ক নির্মাণ করবে না। প্রধানমন্ত্রী পরিষ্কার বলে দিয়েছেন যত্রতত্র আর রাস্তা নয়। এখন থেকে উড়াল সড়ক হবে। যেখানে প্রয়োজন হবে সেখানে উড়াল সড়ক করব আমরা। শেখ হাসিনার সরকার যতদিন আছে উন্নয়নে আরও আলোকিত হবে দেশ। তাই উন্নয়নের স্বার্থেই ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারের সাথেই থাকতে হবে।

মন্ত্রী আরও বলেন, আল্লাহ আমাদের সবাইকে সৃষ্টি করেছেন। তিনি বিপদ দিয়েছেন তিনিই রক্ষা করবেন। তিনি রিজিক দিয়েছেন তবে পরিশ্রম করে সে রিজিক গ্রহণ করতে হবে। মহান আল্লাহ তাআলার দেয়া নিয়ম-কানুন মানতে হবে, তবেই তিনি আমাদের রক্ষা করবেন। এই বন্যার মাধ্যমে আল্লাহ আমাদের পরীক্ষা করেছেন। এই বন্যা ইনশাআল্লাহ চলে গেছে, আরও যাবে। এই বন্যায় আমাদের সরকার সামান্য কিছু সহায়তা করেছে; আল্লাহর তুলনায় তা কিছুই না। তাই আমাদের আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন দরগাপুর মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম খান, পৌর মেয়র নাদের বখত, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম প্রমুখ।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়