বিশ্বজুড়ে করোনায় বাড়ছে সংক্রমণ-মৃত্যু

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ০৯:৩৯, বুধবার, ৬ জুলাই, ২০২২, ২৪ শ্রাবণ
বিশ্বজুড়ে করোনায় বাড়ছে সংক্রমণ-মৃত্যু

প্রতীকী ছবি

জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, মঙ্গলবার (৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ লাখ ৬৪ হাজার ২৪৮ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৬২ লাখ ২৫ হাজার ৪৫ জনের। বিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৬২ লাখ ৯ হাজার ৫১৬ জন।

গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২২৫ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮০৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৪৬৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ৫৫৫ জনের।

গত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন এবং মারা গেছেন ৭৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৬ লাখ ৫৮ হাজার ৭২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৮০১ জন মারা গেছেন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৫২৮ জন। দেশটিতে মোট শনাক্ত রোগী ৩ কোটি ২৬ লাখ ১০ হাজার ৮৩০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭২ হাজার ৪৯৪ জনের।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়