স্বস্তিতে রেলপথে ঘরে ফিরছে মানুষ

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ০৯:২৫, বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২, ২৮ শ্রাবণ
স্বস্তিতে রেলপথে ঘরে ফিরছে মানুষ

সংগৃহীত ছবি

পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে গত কয়েকদিন ধরেই বাড়ি ফিরছেন মানুষ। ঈদ যাত্রায় দীর্ঘ অপেক্ষার পর নির্দিষ্ট দিনের টিকিট পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন অনেকে। অন্যদিকে, অনেকে আবার স্ট্যান্ডিং টিকিট পেয়েও সন্তুষ্ট।

টিকিট পাওয়া ব্যক্তিদের একটাই কথা, বসে হোক কিংবা দাঁড়িয়ে, ঈদে বাড়িতে যেতে পারছেন এটাই অনেক।

বৃহস্পতিবার সকালে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে গিয়ে দেখা যায়, অনেকে ট্রেনের জন্য অপেক্ষা করছেন, অনেকে আবার ব্যাগ-লাগেজসহ সঙ্গে নিয়ে আসা জিনিসপত্র নিয়ে ট্রেন ধরতে ব্যস্ত।

ঢাকায় পড়ালেখা করেন সফি রায়হান সিয়াম। ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছেন জানিয়ে তিনি বলেন, অনলাইনে টিকিট কেটেছিলাম। ক্লাস-পরীক্ষা কোনো কিছুই নেই। টিকিট যেদিন চেয়েছিলাম সেদিনই পেয়েছি। ঈদে বাড়ি যাচ্ছি, পরিবারের সঙ্গে ঈদ করার মতো শান্তির অনুভূতি আর নেই।

ঈদের ছুটি পেয়ে গ্রামের বাড়ি যাচ্ছেন ঢাকায় চাকরি করা আব্দুল মালেক। তিনি বলেন, ঈদের ছুটি পেয়েছি আগেই। অনলাইনে টিকিট পেয়েছিলাম, এখন বাড়ি যাচ্ছি। মা-বাবার সঙ্গে ঈদ করবো।

কালাম নামের আরেক যাত্রী বলেন, বাসে গেলে জ্যামে পড়তে হয়, তাই ট্রেনের টিকিট কেটেছি। তবে কোনো সিট পাইনি; স্ট্যান্ডিং টিকিট পেয়েছি।

ঈদ করতে গ্রামের বাড়ি নাটোর যাচ্ছেন মনিরা আক্তার। প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষারত অবস্থায় তিনি বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে পারছি, এটাই মূলত ভালো লাগা। তবে, ট্রেন ছাড়তে দেরি করায় অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়