প্রধানমন্ত্রীর নির্দেশে পাকাঘর পাচ্ছেন রাঙামাটির রুপনা

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৫:৪৩, বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন

সাফ বিজয়ী দলের গোলরক্ষক রুপনা চাকমার জন্য তার নিজ শহর রাঙামাটিতে একটি ঘর নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি বলেন, সকালে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে দ্রুত সময়ের মধ্যে রূপনা চাকমার ঘরটি নির্মাণের জন্য। এরই মধ্যে নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছি। বিকেলে এলজিইডি প্রকৌশলী নিয়ে ঘর নির্মাণের বিষয়ে সরেজমিন দেখে আসবেন তিনি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাকে ঘর করে দিতে পারবো।

নেপালের দশরথ স্টেডিয়ামে পাহাড়ের মতো দাঁড়িয়ে বাংলার গোলপোস্ট যিনি রক্ষা করেছেন তার বাড়িতে ঢুকতে হয় মাথা নিচু করে। প্রতিপক্ষের গোল আটকে দিলেও তার বাড়ির ছাদে পড়া বৃষ্টির ফোটা এতদিন আটকাতে পারেননি। বিশ্বসেরা সেই গোলকিপার রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার দুর্গম ভূঁইয়োআদাম গ্রামের মেয়ে রুপনা চাকমা।

তার জরাজীর্ণ সে বাসাই বলে দেয় কতটা সংগ্রামের পথ পেরিয়ে আজ তিনি বিশ্ব দুয়ারে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন। তার এ জীবন সংগ্রাম আর দেশের জন্য অর্জিত গৌরবের প্রশংসায় ভাসছে পুরো পাহাড়ের মানুষ। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রূপনা চাকমাকে পাকা বাড়ি করে দেওয়ার খবরেও খুশি তারা।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়