এক বোতল মদ ২ মিনিটে পানের বাজি, জিতেই প্রাণ গেল যুবকের

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: সকাল ০৯:৪৭, সোমবার, ১৮ জুলাই, ২০২২, ২৯ শ্রাবণ
এক বোতল মদ ২ মিনিটে পানের বাজি, জিতেই প্রাণ গেল যুবকের

সংগৃহীত ছবি

এক বোতল মদ ২ মিনিটের মধ্যে পান করতে পারলেই পুরস্কার হিসেবে পাবেন এক হাজার টাকা। এমন বাজি ধরে তা জিতেও যান এক যুবক। তবে এর বিনিময়ে প্রাণ দিতে হয়েছে তাকে। মদ্যপানের কিছুক্ষণ পরই মারা গেছেন তিনি।

গত মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার লিম্পোপো শহরের মাশাম্বা গ্রামের একটি মদের দোকানে ঘটেছে এই ঘটনা। কে সবচেয়ে কম সময়ে এক বোতল মদ পান করতে পারেন, তা দেখার জন্য চ্যালেঞ্জে অংশ নিয়েছিলেন ওই যুবক।

এই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, মদের দোকানের সামনে অনেক মানুষ ভিড় করছেন। আর এই ভিড়ের মাঝে বাজিতে অংশ নেওয়া এক যুবক মদ পান করছেন। কোনো ধরনের বিরতি ছাড়াই তিনি বোতলের ৩৫ শতাংশ মদ শেষ করেন। এরপরে আর দাঁড়িয়ে থাকতে পারছেন না তিনি। কিছুক্ষণের মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন।

পরে তাকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মেট্রো বলছে, মৃত যুবকের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। তবে তার বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে।

দক্ষিণ আফ্রিকান ২০০ রেন্ডের (বাংলাদেশি ১ হাজার ৯৭ টাকা) জন্য মদ্যপানের বাজিতে অংশ নিয়েছিলেন ওই যুবক। দক্ষিণ আফ্রিকায় শ্রমিকের ন্যূনতম মজুরি প্রতি ঘণ্টায় ২০ রেন্ড। সেই হিসেবে মদ্যপানের পুরস্কারের অর্থ কমপক্ষে এক দিনের বেশি কাজের মজুরির সমান।

মর্মান্তিক এই প্রাণহানির ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে। তবে মদের দোকানের মালিকের বিরুদ্ধে কোনও অভিযোগ আনা হবে কিনা তা এখনও পরিষ্কার নয়।

সূত্র: দ্য মেট্রো

দিনবদলবিডি/আরএজে

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়