‘মহানবী (সা.)-কে নিয়ে মন্তব্যে ধাক্কা খেয়েছে ভারত’

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: বিকাল ০৩:৪৪, বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ১৫ আষাঢ়
‘মহানবী (সা.)-কে নিয়ে মন্তব্যে ধাক্কা খেয়েছে ভারত’

ফাইল ফটো

মহানবী হজরত মুহাম্মদ (সা.)- কে নিয়ে বিজেপির বির্তকিত নেত্রী নূপুর শর্মা মন্তব্য করায় বিশ্বজুড়ে তোপের মুখে পড়েছে ভারত। দেশটির বিভিন্ন রাজ্যেও এ নিয়ে ব্যাপক হিংসা ছড়িয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রেও চাপের মুখে পড়েছে ভারত। এর ফলে ভারত ধাক্কা খেয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এর সঙ্গে এক সাক্ষাৎকারে একথা বলেন অজিত ডোভাল।

এদিকে নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যকে সমর্থন করে দল থেকে বহিষ্কৃত হওয়া নবীন জিন্দাল দাবি করেছেন, তার মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে।

অজিত ডোভাল বলেন, ‘এতে ভারতের ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। সেই সঙ্গে ভারতের বিরুদ্ধে নানা ভুল তথ্য ছড়ানো হচ্ছে, যা বাস্তব থেকে বহু দূরে অবস্থিত। সম্ভবত এই পরিস্থিতিতে আমাদের উচিত ওদের সঙ্গে আলোচনায় বসে ওদের আশ্বস্ত করা।’

নূপুরের সঙ্গেই দল থেকে বহিষ্কৃত আরেক বিতর্কিত নেতা নবীন জিন্দাল দাবি করেছেন, তিনি মোটেই কারো ভাবাবেগে আঘাত করতে চাননি। তার মন্তব্যকে ভুল বোঝা হচ্ছে।

তার দাবি, আমি বাঁকে বিহারীর কাছে প্রার্থনা করব, যেন দেশে শান্তি থাকে। আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। কোনোভাবেই কারো ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার কোনো উদ্দেশ্য ছিল না। আসলে যেভাবে অনেকে আমাদের দেবদেবীদের বিরুদ্ধে খারাপ মন্তব্য করছিল, তাদের উদ্দেশেই আমার প্রশ্ন ছিল। কারো ভাবাবেগে আঘাত করতে আমি চাইনি। আমরা সর্ব ধর্ম সমন্বয়ে বিশ্বাস করি।’

তবে ভারতজুড়ে ব্যাপক বিক্ষোভ ও আন্তর্জাতিক চাপের মুখেও এ নিয়ে কোনো মন্তব্য করেনি বিজেপির শীর্ষ নেতৃত্ব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মুখে কুলুপ এঁটেছেন। নীরব থাকাকেই সঠিক পদ্ধতি হিসেবে বেছে নিয়েছে বিজেপি।

দিনবদলবিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়