মঙ্গলবার

২৬ অক্টোবর ২০২১


১১ কার্তিক ১৪২৮,

১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

কাল থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ০৩:৫০, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৫২, ১৯ সেপ্টেম্বর ২০২১
কাল থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

ফাইল ছবি

আগামীকাল (রবিবার) থেকে টিসিবির ট্রাকে পেঁয়াজও বিক্রি হবে। প্রতি কেজির দাম ৩০ টাকা। একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। পাশাপাশি চিনি ও ডাল বিক্রি আগের মতো চলবে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, প্রতি ৩০০-৬০০ কেজি করে পেঁয়াজ বরাদ্দ থাকবে সারাদেশে। গত দুই বছরের অভিজ্ঞতার আলোকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করার পূর্বপরিকল্পনা অনুসারে চলতি বছর সেপ্টেম্বর মাসে এ পেঁয়াজ বিক্রি করা হবে।

এ দফায় গত ৪ সেপ্টেম্বর থেকে খোলাবাজারে পণ্য বিক্রি করছে টিসিবি। কিন্তু এ দফায় কমানো হয়েছে ট্রাকপ্রতি পণ্যের বরাদ্দ। এতে আগের থেকে কম মানুষ পণ্য কিনতে পারছেন।

ডিলাররা জানিয়েছেন, আগে ট্রাকপ্রতি এক হাজার লিটার থেকে ১ হাজার ২০০ লিটার তেল বরাদ্দ দেওয়া হলেও এখন দেওয়া হচ্ছে মাত্র ৭০০ লিটার। একইভাবে চিনি ও ডালের বরাদ্দ ২০০ কেজি করে কমিয়ে করা হয়েছে যথাক্রমে ৫০০ ও ৪০০ কেজি।

এদিকে দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হচ্ছে।

এসব ট্রাকে কেজিপ্রতি ৫৫ টাকা দরে চিনি ও ডাল এবং লিটারপ্রতি ১০০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। পাশাপাশি টিসিবির বিক্রয়কেন্দ্রগুলোতে পাওয়া যাচ্ছে সব পণ্য। একজন ব্যক্তি দৈনিক দুই থেকে চার কেজি চিনি, দুই কেজি ডাল ও দুই থেকে পাঁচ লিটার ভোজ্যতেল কিনতে পারছেন।

দিনবদলবিডি/এমআর/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়