শনিবার

২৮ মে ২০২২


১৫ জ্যৈষ্ঠ ১৪২৯,

২৬ শাওয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

বাংলাদেশে ‘কিচেন মার্কেট’ তৈরিতে আগ্রহী ভারত

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ১৮ জানুয়ারি ২০২২  
বাংলাদেশে ‘কিচেন মার্কেট’ তৈরিতে আগ্রহী ভারত

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী

বাংলাদেশের বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে কিচেন মার্কেট করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে প্রতিবেশী দেশ ভারত। ১৭ জানুয়ারি, সোমবার সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করতে এসে এ আগ্রহের কথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন,  ভারত সরকার আমাদের উন্নয়ন কাজে অংশ নিতে চায়। আর্থিকভাবে তারা অবদান রাখতে চায়। বিশেষ করে তারা কিচেন মার্কেট করতে চায়। সেখানে তারা একটা বড় প্রস্তাব দিয়েছে। যখন তারা এ বিষয়ে আমাদের জানাবেন তখন আমরা উদ্যোগ নেবো।

তিনি আরো বলেন, আমাদের গ্রামে, পৌরসভা বা উপজেলায় যেসব জায়গা রয়েছে সেখানে সবজি মাছসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার করছি। এখন তারা তাদের পক্ষ থেকে করে দেওয়ার প্রস্তাব দিয়েছে। সেখানে শুধু অভ্যন্তরীণভাবে স্থানীয় জনগণের উৎপাদিত তৈরি ক্রয়-বিক্রয় হবে। বর্তমানে সে ক্রয়-বিক্রয় ছড়িয়ে ছিটিয়ে হয় সেটাকে একটা কাঠামোর ভেতরে সুন্দরভাবে হয় সেজন্য তারা কিচেন মার্কেট তৈরি করে দেওয়ার আগ্রহ ব্যক্ত করেছে মাত্র।   

বন্ধুত্বের নিদর্শন স্বরূপ ভারত কিছু অবদান রাখতে চায় উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, এসব মার্কেট তৈরি করা খুব ব্যয়বহুল না। আমরা নিজেদের উদ্যোগে করছি। তারা এখন বন্ধুত্বের নিদর্শন স্বরূপ কিছু অবদান রাখতে চায়। তারা নিজেরাই অর্থায়ন করবে। সেখানে আমার মনে হয় না কোনও দোষের কিছু হবে।

দিনবদলবিডি/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়