মঙ্গলবার

২৬ অক্টোবর ২০২১


১১ কার্তিক ১৪২৮,

১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

বৃদ্ধ গার্ডকে বেদম পিটুনি, মামলা নেয় না থানা

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ১১ অক্টোবর ২০২১  
বৃদ্ধ গার্ডকে বেদম পিটুনি, মামলা নেয় না থানা

ছবি: দিনবদলবিডি.কম

রাজধানীর পল্লবীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মেহাম্মদ আলী চৌকিদার (৬০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে গুরুতর আহত করেছে ভবন মালিকের ছেলে। ভবন মালিকের ওই ছেলের বিরুদ্ধে ১২ দিন আগে থানায় লিখিত অভিযোগ জমা দিলেও মামলা নেয়নি পুলিশ।

ভুক্তভোগী ওই পরিবারের অভিযোগ, পুলিশ ও ভবন মালিকের গোপন সমঝোতার কারণে তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত। আর এ কারণেই পুলিশ মামলা নিতে গড়িমসি করছে। ঘটনাটি ঘটেছে গত মাসের ২৬ সেপ্টেম্বর পল্লবীর সাড়ে এগারো পুলিশ ফাঁড়ি সংলগ্ন ১১/২ নির্মাণাধীন ভবনে। 

আহত মোহাম্মদ আলী ওই ভবনের নাইট গার্ড। যাদের বিরুদ্ধে অভিযোগ তারা হলেন- রাব্বি (৩০) ও নাসির (৪৫)। এদের মধ্যে রাব্বি ভবন মালিকের ছেলে আর নাসির ভবন মালিকের দোকান ম্যানেজার।   

এ ঘটনায় ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার পল্লবী থানায় একটি লিখিত অভিযোগ জমা দেন মোহাম্মদ আলী। 

অভিযোগে জানা গেছে, ঘটনার দিন রাত ৮টার দিকে রাব্বির সঙ্গে স্থানীয় বনলতা সুইটসের কয়েকজন দোকান কর্মচারীর কথা কাটাকাটি হয়। দায়িত্ব জ্ঞান করে ঘটনাটি রাব্বির বাবা ভবন মালিক জাহাঙ্গীরকে মোবাইল ফোনের মাধ্যমে জানান মোহাম্মদ আলী। দোকান কর্মচারীদের সঙ্গে ঝগড়ার ঘটনাটি নাইট গার্ড মোহাম্মদ আলী তার বাবাকে জানিয়েছে শোনার পর ক্ষিপ্ত হয়ে রাব্বি তাকে কয়েক দফা মারধর করেন। তিনি লাঠি দিয়ে আঘাত করে বৃদ্ধ গার্ডের পায়ের গোড়ালি ভেঙ্গে দেন। একপর্যায়ে পা দিয়ে গলা চেপে ধরে শ্বাসরোধ করেন তার। আশপাশের লোকজন এসে রাব্বির নির্যাতন থেকে মোহাম্মদ আলীকে উদ্ধার করেন।

স্থানীয়দের অভিযোগে জানা গেছে, ভবন মালিককের ছেলে রাব্বি প্রায় সময় অনৈতিক কর্মকাণ্ড করে এবং নেশায় আসক্ত। 

মোহাম্মদ আলী বলেন, আমি এখন পঙ্গু হাসপাতালে ভর্তি। পা ভেঙে গেছে। পুলিশ মামলা নেয় না। 

তিনি বলেন, রাব্বি ও নাসির দুজনই আমাকে সেদিন একেবারে মেরে ফেলতে চেয়েছিল। আমার কোনো দোষ নেই। এর আগেও ২ জন নাইট গার্ডকে পিটিয়ে বিদায় করেছে রাব্বি। সে তার বন্ধুদের সঙ্গে সারাক্ষণ নেশা করে।

এ ব্যাপারে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল বলেন, মিরপুর  সাড়ে এগারোয় বনলতা এলাকার এক গার্ডকে নিয়ে একটি মারামারির ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। আপনি তাদের থানায় পাঠান। দেখি কি করতে পারি। 

কিন্তু জনমনে প্রশ্ন, আহত বৃদ্ধ গার্ড মোহাম্মদ আলী মামলা করতে চাইলেও মামলা নিচ্ছে না পুলিশ- এর পেছনে আসল কারণ কি?

দিনবদলবিডি/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়