মঙ্গলবার

০২ মার্চ ২০২১


১৭ ফাল্গুন ১৪২৭,

১৭ রজব ১৪৪২

দিন বদল বাংলাদেশ

পাঁচদিনে লাখ টাকার মালিক ওয়ালিউর

রাজশাহী সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ২১ ফেব্রুয়ারি ২০২১  
পাঁচদিনে লাখ টাকার মালিক ওয়ালিউর

পাঁচদিনে লাখ টাকার মালিক ওয়ালিউর

রাজশাহীর বাঘা উপজেলার পদ্মায় জেলে ওয়ালিউরের জালে ৪০ কেজি ওজনের আরো একটি বাগাড় মাছ ধরা পড়েছে। রবিবার সকাল ৬টার দিকে চকরাজাপুর এলাকার পদ্মা নদীতে পাওয়া মাছটি তিনি ৩৪ হাজার টাকায় বিক্রি করেছেন।

কয়েক দিন আগেও এই পদ্মায় পাঁচটি বাগাড় পেয়েছিলেন ওয়ালিউর; যেগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে পাঁচদিনে প্রায় দুই লাখ টাকার বাগাড় বিক্রি করলেন কালিদাসখালী চরের এই জেলে। 

জানা গেছে, উপজেলার চকরাজাপুর পদ্মায় দীর্ঘদিন ধরে জাল দিয়ে মাছ শিকার করেন ওয়ালিউর রহমান। তিনি কয়েক দিন আগেও তার জালে পাঁচটি বাগাড় ধরা পড়েছিল। রোববার সকালে ৪০ কেজি ওজনের আরো একটি বাগাড় মাছ ধরেন তিনি।

মাছটি প্রতি কেজি ৮৫০ হিসেবে বিক্রি করেছেন। ৩৪ হাজার টাকায় মাছটি কিনেছেন চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী। ওয়ালিউর রহমান বলেন, এই মৌসুমে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে বাগাড় মাছ ভালো পেয়েছি। গত পাঁচদিনে আমি প্রায় দুই লাখ টাকার বাগাড় বিক্রি করেছি। ইলিশের চেয়ে এই মাছের দামও ভালো পাচ্ছি। বিক্রি করতেও তেমন অসুবিধা হয় না। ব্যাপারিকে খবর দিলেই ঘাট থেকে নিয়ে যায়।

উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, উপজেলার মধ্যে ২৬ কিলোমিটার পদ্মা নদী রয়েছে। জেলে আছে এক হাজার ৩০৭ জন। এর মধ্যে নিবন্ধন করা জেলে রয়েছে ৮৮৫ জন। তবে বড় মাছ পাওয়ার কারণে জাটকা ধরার প্রবণতা কমে গেছে। জেলেরা এখন নিয়মিত পদ্মায় প্রতিনিয়ত বড় মাছ ধরছেন।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়