বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

সাড়ে ৪ ঘণ্টার চেষ্টায় সিঙ্গার ওয়্যারহাউসের আগুন নিয়ন্ত্রণে

সাভার (ঢাকা) সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ৫ আগস্ট ২০২১  
সাড়ে ৪ ঘণ্টার চেষ্টায় সিঙ্গার ওয়্যারহাউসের আগুন নিয়ন্ত্রণে

ছবি: সংগৃহীত

সাভারের সিঙ্গার ইলেকট্রনিক্সের ওয়্যারহাউসে লাগা আগুন সাড়ে ৪ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে আগুন নিয়ন্ত্রণে কাজ করা হয়। ফলে সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আজ (বৃহস্পতিবার, ৫ আগস্ট) দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের সাড়ে ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে সকাল ৮টা ২০ মিনিটের দিকে সাভারের রাজফুলবাড়িয়ার জোরপুল এলাকার সিঙ্গার ইলেকট্রনিক্সের ওয়্যারহাউসে আগুন লাগে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

কারখানাটির শ্রমিক হাফিজ জানায়, সকালে আগুন লাগার সঙ্গে সঙ্গেই সবাই নেভানোর চেষ্টা করেন। কিন্তু কীভাবে আগুন লেগেছে? তা কেউ জানে না। এখানে টিভি, ফ্রিজ, এসি, সেলাই মেশিনছাড়াও হোম কমপ্লাইন্সের বিভিন্ন জিনিস ছিল।

ফায়ার সার্ভিস জানায়, সকাল সাড়ে ৮টার দিকে আগুনের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে সাভার ফায়ার সার্ভিসের ২টি ও ডিইপিজেড ফায়ার সার্ভিস দুই ইউনিটসহ ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার স্টেশনের আরো দুটি ইউনিট, সাভার ট্যানারি ফায়ার সার্ভিসের ২, মিরপুর ফায়ার সার্ভিসের ২টি ও কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ১২টি ইউনিটের সাড়ে ৪ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, আগুনের তীব্রতা ও কালো ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে নিতে সময় লেগেছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে।

দিনবদলবিডি/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়