বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

রামেকের করোনা ইউনিটে আরো ৪ জনের মৃত্যু

রাজশাহী সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৫ সেপ্টেম্বর ২০২১  
রামেকের করোনা ইউনিটে আরো ৪ জনের মৃত্যু

ফাইল ফটো

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো চারজন মারা গেছেন। এই চারজনই করোনায় মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে নওগাঁয় দুজন, রাজশাহী ও নাটোরের একজন করে মারা গেছেন। এর মধ্যে তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন। 

২৪০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৩৩।বর্তমানে রাজশাহীর ৫১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার ১২ জন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের একজন এবং রংপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩৩ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২২ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরো ৫৫০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১ দশমিক ৪১ শতাংশ, জয়পুরহাটের ২ দশমিক ৭৫ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০ দশমিক ৮৬ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

দিনবদলবিডি/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়