মঙ্গলবার

২৬ অক্টোবর ২০২১


১১ কার্তিক ১৪২৮,

১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

১ ঘণ্টার ডিসি হলেন স্কুলছাত্রী রিমি

ভোলা সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ০০:৪৭, ১৪ অক্টোবর ২০২১  
১ ঘণ্টার ডিসি হলেন স্কুলছাত্রী রিমি

তাসনিম আজিজ রিমি

ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তাসনিম আজিজ রিমিকে এবার এক ঘণ্টার জন্য প্রতীকী ডিসির দায়িত্ব পালন করেছেন।

ভোলা জেলা এনসিটিএফ’র আয়োজনে বুধবার দুপুরে ভোলার ডিসি মো. তৌফিক-ই-লাহী চৌধুরী কাছ থেকে প্রতীকী দায়িত্ব গ্রহণ করেন ওই শিক্ষার্থী। দায়িত্ব নেওয়ার পর তাকে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা ফুলেল শুভেচ্ছা জানান।

এরপর আয়োজিত আলোচনা সভায় ডিসি মো. তৌফিক-ই-লাহী চৌধুরী তার পাশের আসনে তাসনিম আজিজ রিমিকে  পাশে বসিয়ে দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা ১ ঘণ্টার জন্য প্রতীকী ডিসি হিসেবে দায়িত্ব পালনের সুযোগ করে দেন। 

প্রতীকী ডিসি তাসনিম আজিজ রিমি দায়িত্ব নিয়েই ভোলাকে শিশু ও নারী বান্ধব জেলা ও সাইবার বুলিং নির্মূল করার কথা জানান। এছাড়াও বাল্যবিয়ে নিরোধের ব্যবস্থা, ইভটিজিং, ধর্ষণ, নারী নির্যাতন, সুপারিশমালা পেশ করেন। যা বাস্তবায়নের আশ্বাস দেন ডিসি।

উন্নয়ন সংস্থা ইয়েস-বাংলাদেশ, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ ও জেলা প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আন্তর্জাতিক কন্যাশিশু দিবস ও বিশ্ব শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) আয়োজনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

তাসনিম আজিজ রিমি জেলা প্রশাসকের দায়িত্ব পালনের সময় উপস্থিত ছিলেন- সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতা, শিক্ষক, অভিভাবক ও  এনসিটিএফ এর সদস্যরা।
  
রিমি ২০২০ সালের ২৮ অক্টোবর এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন। এবং এ বছর পদোন্নতি হয়ে প্রতীকী জেলা প্রশাসকের দ্বায়িত্ব পালন করেন তিনি। 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়