বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৩ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচলের সময় কমলো

মাদারীপুর সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:২৯, ৭ ডিসেম্বর ২০২১
বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচলের সময় কমলো

ফাইল ফটো

বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচলের সময়সীমা আরো ২ ঘণ্টা কমিয়ে আনা হয়েছে। বর্তমানে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফেরি চলাচল করছে। এর আগে ভোর সাড়ে ৬টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ১০ ঘণ্টা ফেরি চলাচল করত। বিআইডব্লিউটিসি বাংলাবাজার ঘাট সূত্রে এই তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচলের সময় কমিয়ে আনা হয়েছে। বর্তমানে আট ঘণ্টা ফেরি চলাচল করবে। নৌপথে কদম, কুঞ্জলতা, বেগম সুফিয়া কামাল ও বেগম রোকেয়া নামের চারটি কেটাইপ ফেরি চলাচল করছে।

ঘাটের একটি সূত্র জানিয়েছে, ভোরে প্রকৃতি কুয়াশাচ্ছন্ন থাকায় পদ্মাসেতুর নিরাপত্তাজনিত কারণে ভোর সাড়ে ৬টার পরিবর্তে সকাল ৮টা থেকে ফেরি চলাচল করছে। বিকেল ৪টায় উভয় ঘাট থেকে দিনের সবশেষ ফেরি ছেড়ে যাচ্ছে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, নৌপথে ফেরি স্বল্পতার কারণে ভোগান্তি লেগেই রয়েছে। আগে ১০ ঘণ্টা ফেরি চলাচল করেও ঘাটে আসা সব যানবাহন পার করতে পারেনি। এখন আট ঘণ্টায় আরো কম সংখ্যক যানবাহন পার করা ছাড়া কোনো উপায় থাকছে না। প্রতিদিন শত শত গাড়ি পদ্মা পার হতে ব্যর্থ হবে। ফলে ভোগান্তির মাত্রা আরো বেড়ে যাবে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের কর্মকর্তারা জানান, কর্তৃপক্ষের নির্দেশনাতেই আমরা ফেরি চালিয়ে থাকি। চারটি ফেরি দিয়ে যানবাহন পারাপার বেশ কষ্টকর। তবে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি ও রোগী থাকলে অগ্রাধিকারের ভিত্তিতে পার করা হয়ে থাকে। যাতে তারা ভোগান্তিতে না পরে। এ ছাড়া অসংখ্য গাড়ি দিন শেষে পার করা সম্ভব হয় না।

যানবাহনের চালকেরা জানান, নৌপথে ভোগান্তি পিছু ছাড়ছে না। এখন সময় দুই ঘণ্টা কমানো হয়েছে। ফেরির সংখ্যা বাড়ানো হলে কিছুটা স্বস্তি মিলত।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘সারা দিনে এখন আট ঘণ্টা ফেরি চলছে। অনেক যানবাহন শেষ পর্যন্ত আমরা পার করতে পারি না। তবে জরুরি যানবাহন অগ্রাধিকার দিয়ে পার করা হচ্ছে।’

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়