সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২১ শাওয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

গৃহবধূকে অপহরণের পর হত্যা, ৫ জনের মৃত্যুদণ্ড

রাজৈর (মাদারীপুর) সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ২৪ জানুয়ারি ২০২২  
গৃহবধূকে অপহরণের পর হত্যা, ৫ জনের মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

মাদারীপুরের রাজৈরে গৃহবধূ রাধা রানী বৈদ্যকে অপহরণের পর গলা কেটে হত্যা মামলায় ৫ আসামিকে মৃত্যুদণ্ড ও প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (২৪ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন। এ সময় ফাঁসির আদেশপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিলেন। একজন আসামি পলাতক রয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- তরুণী বৈদ্য, অশোক বৈদ্য, নরেন বৈরাগী, কালু বিশ্বাস ও বিজয় বৈরাগী। এছাড়া মামলার ২ নম্বর আসামি গৌরাঙ্গ বৈদ্য মামলা চলাকালীন সময়ে মারা যান।

আদালত সূত্র জানায়, ২০০২ সালের ১৪ অক্টোবর দুর্গাপূজা থেকে বাড়ি ফেরার পথে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম রাধা রানী বৈদ্যকে অপহরণ করেন আসামিরা। পরে পাথুলিয়া বিলে নিয়ে তার দেহ থেকে মস্তক বিচ্ছিন্ন করে হত্যার পর মরদেহ কচুরিপানার মধ্যে গুম করে। পরদিন নিহতের ছেলে বিষ্ণুপদ বৈদ্য রাজৈর থানায় একটি অপহরণ মামলা করেন। মামলার সূত্র ধরে ঘটনার ১১ দিন পর পাথুলিয়া বিল থেকে রাধা রানী বৈদ্যের মস্তকবিহীন মরদেহ উদ্ধার করে পুলিশ।

মাদারীপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আমগ্রাম এলাকার গুরুপদ বৈদ্যের স্ত্রী রাধা রানী বৈদ্যকে পাখুল্যার বিলে নিয়ে হত্যা করে লাশ গুম করে রাখে আসামিরা। হত্যাকাণ্ডের ১১ দিন পর ওই বিল থেকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিহতের লাশ উদ্ধার করে। আমরা রাষ্ট্রপক্ষ এ মামলায় বিজ্ঞ আদালতে ১১ জন সাক্ষি উপস্থাপন করি। অবশেষে বিজ্ঞ অতিরিক্তি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রায় প্রদান করেন। এ রায়ে আমরা রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।’

দিনবদলবিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়