রোববার

১৩ জুন ২০২১


৩০ জ্যৈষ্ঠ ১৪২৮,

০২ জ্বিলকদ ১৪৪২

দিন বদল বাংলাদেশ

মাংসের স‌ঙ্গে দুধ, হোটেল-৭১কে ২ লাখ টাকা জ‌রিমানা 

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ৮ জুন ২০২১  
মাংসের স‌ঙ্গে দুধ, হোটেল-৭১কে ২ লাখ টাকা জ‌রিমানা 

ছবি: সংগৃহীত

খাবার প্রস্তুত ও সংরক্ষণে অব্যবস্থাপনা, লেবেলবিহীন প্যাকেটজাত দই বি‌ক্রি, কোল্ড স্টোরেজে কাঁচা মাংসের স‌ঙ্গে দুধ রাখায় তিন তারকা হোটেল ৭১-কে দুই লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

সোমবার রাজধানীর বিজয় নগর শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ছিলেন বিএফএসএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান।

এসময় আরও উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া, মনিটরিং অফিসার মো. আমিনুল ইসলাম, নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আসলাম ভূইয়া। সঙ্গে ছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস দল।

বিএফএসএ জানায়, সোমবার ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাভুক্ত শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি এলাকায় অবস্থিত তিন তারকা হোটেল ৭১-এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় হোটেল ৭১ এর রান্নাঘর ও স্টোর রুমে লেবেলবিহীন প্যাকেটজাত দই পাওয়া যায়। কোল্ড স্টোরেজে কাঁচা মাংসের স‌ঙ্গে দুধও পাওয়া যায়। পাশাপাশি রাখা ছিল লেবেলবিহীন এবং আমদানিকারকের তথ্যবিহীন বেশ কিছু খাদ্যপণ্য। এসব অপরা‌ধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী, প্র‌তিষ্ঠান‌টি‌কে দুই লাখ টাকা জ‌রিমানা ক‌রে তাৎক্ষনিক আদায় করা হয়।

দিনবদলবিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়