মঙ্গলবার

২৬ অক্টোবর ২০২১


১১ কার্তিক ১৪২৮,

১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

বিদেশি পিস্তলসহ শীর্ষ সন্ত্রাসী ভাগিনা তুষার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ০০:২৩, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ০০:৪২, ১৪ অক্টোবর ২০২১
বিদেশি পিস্তলসহ শীর্ষ সন্ত্রাসী ভাগিনা তুষার গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

রাজধানীর ভাটারা থেকে শীর্ষ সন্ত্রাসী ইব্রাহিম খান ওরফে ভাগিনা তুষারকে বিদেশি পিস্তল ও বিভিন্ন মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় রামপুরা এলাকার মক্কিগলির মাদক সম্রাজ্ঞী রাবেয়া বেগম রুপাকেও গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টার দিকে র‌্যাব-৩ খিলগাঁও ক্যাম্পের একটি টিম তাদেরকে গ্রেপ্তার করে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, তুষার এবং তার মামা ইয়াসিন খান পলাশ ওরফে কাইল্লা পলাশ অর্ধশতাধিক অস্ত্র, চাঁদাবাজি, গুম, ছিনতাই-রাহাজানি, খুন ও বিভিন্ন অপরাধে দায়ের করা মামলার আসামি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২/২৩ বছর যাবত এদের বিশাল বাহিনী রাজধানীতে চাঁদাবাজি, খুন, গুম, মানুষের ওপর বিভিন্ন রকমের অপরাধ ও জুলুম করে আসছে।

তুষারের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ২রাউন্ড গুলি এবং ১৮৬ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রামপুরা এবং ভাটারা এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজি, জমি দখল ও সন্ত্রাসমূলক কর্মকাণ্ডে সে ওই আগ্নেয়াস্ত্রটি ব্যবহার করে আসছিল। খিলগাঁও এবং রামপুরা থানায় ০৪টি হত্যা মামলা, ০৪টি অস্ত্র মামলা এবং ১টি দস্যুতা মামলাসহ মোট ০৯টি মামলায় সে অভিযুক্ত আসামি এবং মামলাগুলো বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

তার বিরুদ্ধে ভাটারা থানায় আরেকটি মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়