বৃহস্পতিবার

০৩ ডিসেম্বর ২০২০


১৯ অগ্রাহায়ণ ১৪২৭,

১৭ রবিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে খরচ ১৫-১৬ টাকা

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ২১ নভেম্বর ২০২০  
প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে খরচ ১৫-১৬ টাকা

ছবি: দিনবদল বিডি ডটকম

১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্পসহ জালিয়াত চক্রের চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগ। পল্টন ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা। গ্রেপ্তররা হলেন- আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫), মোরসালিন সরদার সোহেল (৩০), রনি শেখ (২৫) ও আব্দুল আজিজ (২৩)।

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি জানান, তাদের কাছ থেকে জাল স্ট্যাম্প, ডাক টিকিট, কোর্ট ফি ছাড়াও স্ট্যাম্প তৈরিতে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, বৈদ্যুতিক সেলাই মেশিনও একটি সাধারণ সেলাই মেশিনও জব্দ করা হয়েছে।

হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তাররা দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প তৈরি করে ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করত। চক্রের পলাতক সদস্য মনির মোল্লা ও সাকিবসহ আরো কয়েকজনের সহায়তায় তারা এই কাজ করে আসছে।

প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫ থেকে ১৬ টাকা খরচ হয় এবং ২৫ থেকে ৩০ টাকায় তারা ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে বলে জানিয়েছে।

সাধারণ স্ট্যাম্পের মধ্যে জাল স্ট্যাম্প ঢুকিয়ে সরবরাহ করা হতো। এতে করে সরকার বড় অংকের রাজস্ব হারাত বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

গ্রেপ্তারদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে বলে জানান তিনি ।

দিনবদল বিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়