বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৩ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

মধ্যরাতে শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও করে ছাত্রীদের বিক্ষোভ

শাবিপ্রবি প্রতিনিধি || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ০১:৪৫, ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ০৩:০১, ১৪ জানুয়ারি ২০২২
মধ্যরাতে শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও করে ছাত্রীদের বিক্ষোভ

আচরণে ক্ষুব্ধ হয়ে হল প্রভোস্টের পদ ত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও উপাচার্যের বাসভবন ঘেরাও করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত ১২টা থেকে উপাচার্যের বাস ভবনের সামনে বিভিন্ন দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। এসময় শিক্ষার্থীরা হল প্রভোস্টের পদত্যাগের দাবিসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। 

বৃহস্পতিবার রাতে হল প্রভোস্টকে ফোন দেন হলের শিক্ষার্থীরা। এ সময় প্রভোস্ট বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ বলেন ‘বের হয়ে গেলে বের হয়ে যাও, কোথায় যাবা তোমরা? আমার ঠেকা পড়ে নাই’। এছাড়াও উচ্চ বাক্য সম্মিলিত আচরণ করেছেন বলে দাবি করেছেন বিক্ষোভকারীরা।

শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে প্রভোস্ট তাদেরকে বলেন, ‘কিসের জরুরি? কেউ তো আর মারা যায় নাই।’

এ কথা শোনার পর ক্ষোভে ফেটে পড়েন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের বাসার সামনে অবস্থান নেন এবং প্রভোস্টের অপরাসণের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। হল প্রভোস্টরা শিক্ষার্থীদের প্রায় সময়ই বলেন ‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি এটাই বেশি।’

এর আগে, বৃহস্পতিবার রাত ৮টা থেকে সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা একসঙ্গে জড়ো হয়ে হলের বিভিন্ন সমস্যার কথা প্রভোস্টকে অবগত করার জন্য ফোন দেন। এরপর তিনি শিক্ষার্থীদের এমন মন্তব্য করেন।

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, 'এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা ছাত্রীদের বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা তাদের সঙ্গে সমস্যাগুলো নিয়ে বসবো।'

শেষ খবর পাওয়া পর্যন্ত উপাচার্যের বাসার সামনেই অবস্থান করছেন ক্ষুব্ধ ছাত্রীরা।

দিনবদলবিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়