সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২১ শাওয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

অনশনে অসুস্থ শাবিপ্রবির চার শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

শাবিপ্রবি সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২১, ২০ জানুয়ারি ২০২২
অনশনে অসুস্থ শাবিপ্রবির চার শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন এবং লাগাতার আন্দোলন চলছেই। তবে অনশন করতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন চারজন শিক্ষার্থী। এদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন একজন।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর থেকে ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা। 
অনশনের ২২ ঘণ্টায় গিয়ে প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন কাজল নামের এক শিক্ষার্থী। পরে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া অসুস্থ হয়ে পড়েছেন শাহরিয়ার, নিশাদ ও ফাহমিদা।

আন্দোলনকারীদের একজন নাফিজা আনজুম গণমাধ্যমকে বলেন, যারা আন্দোলন করছেন তাদের মনোবল অনেক শক্ত। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। তবে আমাদের অনেকেই অসুস্থ হচ্ছেন। ইতোমধ্যে একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে, অনশনকারীদের কয়েকজনের অবস্থা গুরুতর। 

এ মুহূর্তে শাবিপ্রবিতে মেডিকেল সাপোর্ট প্রয়োজন উল্লেখ করে নাফিজা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের পাশে নেই। আমরা নিজেরাই একটা অ্যাম্বুলেন্স ভাড়া করে এনেছিলাম। কিন্তু আমাদের মেডিক্যাল সাপোর্ট প্রয়োজন। সিলেটে বা আশপাশে যারা ডাক্তার বন্ধুরা আছেন তারা আমাদের পাশে দাঁড়ান। অনশনকারীদের পাশে দাঁড়ান।

সর্বশেষ

পাঠকপ্রিয়