সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২১ শাওয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসতে বললেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:১৪, ২২ জানুয়ারি ২০২২
অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসতে বললেন মন্ত্রী

ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের অনশন ভেঙে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মানি। বিশ্ববিদ্যালয়টির শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এ আহ্বান জানান তিনি।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হেয়ার রোডে মন্ত্রীর সরকারি বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর নেতৃত্বে তিন সদস্য, শাবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাসের নেতৃত্বে পাঁচ সদস্য এবং বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ‘এ আন্দোলনে অন্য কারো ইন্ধন রয়েছে কি না, অন্য কারো হাত রয়েছে কি না তা আমি জানি না। আপনারা (সাংবাদিকরা) এটি খতিয়ে দেখতে পারেন। শিক্ষার্থীরা অনশন করছে এতে আমরা কষ্ট পাচ্ছি। আবার শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে যে আচরণ করছে তাও গ্রহণযোগ্য নয়।’

এ বৈঠক চলাকালে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে গণঅনশন কর্মসূচি ঘোষণা করেছেন। উপাচার্যের অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়টিতে ইতোমধ্যে ২৩ জন শিক্ষার্থী আমরণ অনশন করছেন। তাদের মধ্যে কয়েকজন অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন।

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের আলোচনায় বসতে আহ্বান জানান। তবে শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকেই ডেকেছেন সিলেটে। শুক্রবার রাতে কয়েকজন শিক্ষক শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের উদ্দেশ্যে ঢাকায় রওয়ানা দেন। সেই বৈঠক শেষ শনিবার আবারও শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়