বৃহস্পতিবার

২২ এপ্রিল ২০২১


৯ বৈশাখ ১৪২৮,

০৯ রমজান ১৪৪২

দিন বদল বাংলাদেশ

এবার গল্পের বই লিখলেন কুসুম সিকদার

বিনোদন প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ২৬ ফেব্রুয়ারি ২০২১  
এবার গল্পের বই লিখলেন কুসুম সিকদার

ছবি: সংগৃহীত

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী কুসুম সিকদার অভিনয়ের বাইরে লেখাখেলি করতেও ভালোবাসেন। এর আগে ‘নীল ক্যাফের কবি’ নামে কবিতার বই প্রকাশ করে প্রশংসিত হয়েছেন তিনি। এবার তিনি আসছেন নিজের লেখা প্রথম গল্পের বই নিয়ে।

মার্চে বইমেলা ২০২১ সামনে রেখে গল্পের বই নিয়ে প্রস্তুত কুসুম সিকদার। এই বইয়ের নাম ‘অজাগতিক ছায়া’। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটি প্রকাশ পাবে তাম্রলিপি প্রকাশনী থেকে।

‘অজাগতিক ছায়া’ বইটি নিয়ে ‘লাল টিপ’ খ্যাত এই নায়িকা বলেন, বইটির ‘শরতের জবা’ এবং ‘ছায়াকাল’- দুটি গল্পই রহস্য রোমাঞ্চকর এবং দুটি গল্পেরই বর্ণনা ভৌতিক, অতি প্রাকৃতিক। গল্পের কেন্দ্রীয় চরিত্রগুলো হঠাৎ করেই অলৌকিকভাবে, দিন ও রাতের নির্দিষ্ট কিছু প্রহরে কতিপয় অজাগতিক ঘটনার সম্মুখিন হতে থাকে। যেগুলোর ব্যাখ্যা খুঁজতে গিয়ে তারা সময়ের এক অপার্থিব চোরাবালিতে ডুবে যেতে থাকে। 

তাদের চারদিকে বিরাজ করতে থাকে এক অবিচ্ছেদ্য বলয়ের শক্তি। কীভাবে সেই অতল গভীর ও অন্ধকার রহস্যময়, প্রায় অদৃশ্য অজানার চোরাবালি থেকে তারা উঠে আসে- সেই ভয়ংকর যাত্রার সাক্ষী হতে চাইলে বেলী, শরৎ, রিংকি, জ্যাকি, জবা ও পিকলুর সাথে আরোহন করতে হবে অজাগতিক ছায়ায়।

কুসুম জানান, ‘অজাগতিক ছায়া’র সব কাজ সম্পন্ন হয়েছে। আশা করছি বইমেলার শুরু থেকেই বইটি তাম্রলিপির স্টলে পাওয়া যাবে।

দিনবদলবিডি/এনএ

সর্বশেষ

পাঠকপ্রিয়