বৃহস্পতিবার

২২ এপ্রিল ২০২১


৯ বৈশাখ ১৪২৮,

০৯ রমজান ১৪৪২

দিন বদল বাংলাদেশ

ডিরেক্টরস গিল্ড নির্বাচন 

সভাপতি হলেন সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর

বিনোদন প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২১:১১, ২৬ ফেব্রুয়ারি ২০২১
সভাপতি হলেন সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর

সভাপতি সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর

ছোটপর্দার নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’র নির্বাচনে দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলু। সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন কামরুজ্জামান সাগর। 

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই আনন্দ মুখর পরিবেশে বিএফডিসিতে অনুষ্ঠিত হয় নির্বাচন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। রাত আটটায় ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এস এম মহসিন। এসময় তার পাশে ছিলেন সহকারি নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপ্রাপ্ত নরেশ ভুঁইয়া ও মাসুম রেজা।

ফল ঘোষণায় জানানো হয়, নির্বাচনে ১৭০টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন লাভলু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অনন্ত হীরা পেয়েছেন ১৪৯টি ভোট।

সহ-সভাপতি পদে মাসুম আজিজ ২৬৮ ভোট, ফরিদুল হাসান ১৯৯ ভোট এবং রফিকউল্লাহ সেলিম ১৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়া কামরুজ্জামান সাগর পেয়েছেন ১৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোস্তফা কামাল রাজ পেয়েছেন ১৬১টি ভোট।

এছাড়া বিভিন্ন পদে নির্বাচিত হয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে পিকলু চৌধুরী ও ফিরোজ খান, সাংগঠনিক সম্পাদক পদে ফেরারী অমিত, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সহিদউন নবী, প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন,  তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনিসুল হক ইমেল, আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক নিয়াজ মাহমুদ ও দপ্তর সম্পাদক পদে গোলাম মুক্তাদির নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে ১২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ৩৪ জন ডিরেক্টর। তবে এর মধ্যে ৮ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ বছর মোট ভোটার ছিলো মোট ৩৯৭ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৩৫৯ জন, তবে শর্ত না মানায় ২৮টি ভোট বাতিল হয়েছে।

দিনবদলবিডি/এনএ

সর্বশেষ

পাঠকপ্রিয়