শুক্রবার

০৬ আগস্ট ২০২১


২২ শ্রাবণ ১৪২৮,

২৫ জ্বিলহজ্জ ১৪৪২

দিন বদল বাংলাদেশ

ঈদে মিম মানতাসার স্পেশাল কাজ গরুর রেজালা রান্না 

বিনোদন ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২১ জুলাই ২০২১  
ঈদে মিম মানতাসার স্পেশাল কাজ গরুর রেজালা রান্না 

২০১৮ সালের লাক্স সুপারস্টার মিম মানতাসা

২০১৮ সালে লাক্স সুপারস্টার নির্বাচিত হন মিম মানতাসা। তারপর অভিনয়-মডেলিং ও পড়াশোনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। চলতি বছর বিয়ে করে সবাইকে চমকে দেন এ অভিনেত্রী। বিয়ের পর এটি মিমের প্রথম ঈদুল আজহা। করোনার এ সংকটে ঈদুল আজহা ঢাকায় তিনি উদযাপন করছেন। কিন্তু শ্বশুরবাড়িতে নয়, বাবার বাড়িতে রয়েছেন মিম মানতাসা।

মিম মানতাসা গণমাধ্যমে বলেন, আমাদের বাসা আর শ্বশুরবাড়ি পাশাপাশি। কখনো মনে হয় না আমি শ্বশুরবাড়িতে রয়েছি। মনে হয় নিজের বাড়িতেই আছি, কোনো পার্থক্য অনুভব করি না। এই মুহূর্তে আমার শ্বশুর-শ্বাশুড়ি দেশে নেই। তারা দেশে থাকলে কিছু পরিকল্পনা করতাম। যার কারণে বাবা-মায়ের সঙ্গে ঈদ করছি।

ঈদের সময়ে কখনো রান্না করেননি মিম। বিয়ের পর প্রথম ঈদুল আজহা হওয়ায় এবার রান্নার পরিকল্পনা করেছেন। 

মিম বলেন, সাধারণত আমি রান্না খুব কম করি। এবার কয়েকটি ডিশ রান্না করার পরিকল্পনা করেছি। গরুর মাংসের কারি বা রেজালা রান্না করব। ঈদে এটাই আমার স্পেশাল কাজ হবে।

ঈদুল আজহার সময়ে কোরবানির পশু আলাদা একটা মাত্রা যোগ করে। কোরবানির পশু বাড়িতে আনার পর ছবি তোলা, কোরবানির পর সম্মিলিতভাবে মাংস কাটার আলাদা একটা আনন্দ থাকে। তবে ছোটবেলার ঈদ বেশি আনন্দের ছিল বলে মনে করেন মিম। 

স্মৃতি ঘেঁটে এ অভিনেত্রী বলেন, আমার মনে হয় ছোটবেলার ঈদটা অনেক ভালো ছিল। এক মাস রোজার পর ঈদুল ফিতর আসতো, তারপর কোরবানির ঈদ। দুটো উৎসবকে কেন্দ্র করে অন্যরকম এক উচ্ছ্বাস কাজ করতো। ঈদের আগমন এখনো মনে আনন্দ দেয়। কিন্তু ছোটবেলার ঈদটা বেশি স্পেশাল।

মিম মানতাসারা আরো তিন ভাই-বোন। ভাই-বোনদের সঙ্গে কাটানো সময় তার কাছে বিশেষ।

মিম বলেন, আমরা তিন বোন এক ভাই। সংখ্যায় আমরা ভাই-বোনেরাই অনেক। ঈদের সময়ে একসঙ্গে আড্ডা দেওয়া, সময় কাটানোর আনন্দটাই সবচেয়ে বেশি উপভোগ করি।

করোনা সংকট ও পরীক্ষার কারণে ঈদের নাটকে কাজ করতে পারেননি মিম। তার অভিনীত একটি নাটক টেলিভিশনে প্রচার হবে। 

মিম বলেন, করোনা পরিস্থিতি এখনো ভালো না। ঈদের আগে লকডাউন ছিল। তাছাড়া আমার পরীক্ষা ছিল। সবকিছু মিলিয়ে ঈদে কাজ করা হয়নি। তবে একটি নাটক প্রচার হবে। আর শাওমির ফটোশুট ও আরেকটি বড় প্রতিষ্ঠানের টিভিসি করেছি।

গত ১২ মার্চ ঢাকার একটি রেস্তোরাঁয় বিয়ের অনুষ্ঠানিকতা সম্পন্ন করেন মিম। বরের নাম ফাইরুজ চৌধুরী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষক।

দিনবদলবিডি/কে

পাঠকপ্রিয়