বুধবার

০২ ডিসেম্বর ২০২০


১৭ অগ্রাহায়ণ ১৪২৭,

১৬ রবিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

‘আমি হিন্দুর মেয়ে, মুসলিম ধর্ম পালন করি’

বিনোদন ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৫, ২১ নভেম্বর ২০২০
‘আমি হিন্দুর মেয়ে, মুসলিম ধর্ম পালন করি’

অভিনেত্রী শাহনাজ পারভিন দুলারী

বাংলা চলচ্চিত্রের দাপুটে খল-অভিনেত্রী শাহনাজ পারভিন দুলারী। অভিনয় শুরু করেছেন ক্লাস থ্রিতে পড়াকালীন সময়ে। এর পর আশির দশক থেকে এখন পর্যন্ত থেকে ৮ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি চলচ্চিত্র পরিচালক মালেক আফসারীর ‘উল্টো চশমা’ নামে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তার জীবনের বহু অজানা বিষয় শেয়ার করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, হিন্দু পরিবারে জন্ম হলেও তিনি ইসলাম ধর্ম পালন করেন। 

উল্টো চশমা অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমি হিন্দুর মেয়ে। আমার আগের নাম আল্পনা দুলারী দে। এখন আমার নাম শাহনাজ পারভিন দুলারী। আমি মুসলিম ধর্ম পালন করি। আমি ৫ ওয়াক্ত নামাজ পড়ি, কোরবানি দেই, রোজার মাসে রোজা রাখি, আমার যে ধর্ম ভালো লাগে।’

তবে তার এই ধর্ম পালন পারিবারিকসামাজিক জীবনে তাকে বিভিন্ন সমস্যাতেও ফেলেছে। মুসলমান হয়ে বাড়ি ফিরে গেলে তার বাবা মা তাকে গ্রহণ করলেও কাকারা তাকে গ্রহণ করেনি। তখন থেকেই তিনি তাদের থেকে আলাদা।

তিনি আরো বলেন, ‘ছোটবেলা থেকেই অভিনয় অনেক ভালো লাগতো। দেখতাম- রাজ্জাক ভাই, শাবানা আপা, কবরী আপাকে অভিনয় করতে। তখন থেকেই আসছে অভিনয়ের প্রতি ঝোঁক। পঞ্চম শ্রেণিতে ওঠার পর একদিন স্কুল পালিয়ে ‘মালেকা বানুর’ শুটিং দেখতে গিয়েছিলাম। এরপর বাড়িতে ফেরার পর মায়ের মার খেলাম। ওই মার খাওয়ার পর থেকেই মনে জিদ চেপে গেলো আমি অভিনয়ই করবো। মূলত বান্ধবীর মামার হাত ধরেই আমার সিনেমায় আসা। কিছুদিন পর বাড়ি থেকে চম্পট! চলে আসি এফডিসিতে। সেখানে এসে পরিচালক সিরাজুল ইসলামের সাথে দেখা হয়। আমি তাকে অনুরোধ করি; আমি তো আর বাড়ি ফিরে যেতো পাবো না সুতরাং আপনি আমাকে কাজ দেন। তখন তিনিই আমাকে প্রথম কাজ দেন।’

কমেডি দিয়ে কাজ শুরু করেন তিনি। কমেডিয়ান হিসেবে কাজ করেছে ১৩০ টি চলচ্চিত্রে। পরে নাম লেখান খল-চরিত্রে। এখানে তিনি ব্যাপক সাফল্য পান।  সুমিতা দেবী, মায়া হাজারিকা কিংবা রিনা খানের পরে দুলারী হচ্ছেন একজন শক্তিমান খল অভিনেত্রী। 

খল অভিনেত্রী হিসেবে তিনি এখনও ব্যস্ত সময় কাটান। সর্বশেষ তিনি কাজ করেছেন কাজী হায়ত পরিচালিত ও চিত্রনায়ক শাকিব খানে প্রযোজনার প্রথম চলচ্চিত্র ‘বীর’এ।

দিনবদল বিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়