মঙ্গলবার

১৯ জানুয়ারি ২০২১


৫ মাঘ ১৪২৭,

০৫ জমাদিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বিবাহ উৎসব

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ১৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৭, ১৩ জানুয়ারি ২০২১
ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বিবাহ উৎসব

বিবাহ এমন একটি বন্ধন যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে ঘনিষ্ঠ ও যৌন সম্পর্ক সামাজিক স্বীকৃতি লাভ করে।

বিবাহ হলো একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। 

বিভিন্ন দেশে সংস্কৃতিভেদে বিবাহের সংজ্ঞার তারতম্য থাকলেও সাধারণ ভাবে বিবাহ এমন একটি বন্ধন যার মাধ্যমে দু’জন মানুষের মধ্যে ঘনিষ্ঠ ও যৌন সম্পর্ক সামাজিক স্বীকৃতি লাভ করে। কিছু সংস্কৃতিতে, যেকোনো প্রকারের যৌন কর্মকাণ্ডে প্রবৃত্ত হওয়ার পূর্বে বিবাহ সম্পন্ন করাকে বাধ্যতামূলক হিসেবে পরামর্শ দেওয়া হওয়া অথবা বিবেচনা করা হয়।

আরো পড়ুন >>> বাংলাদেশের আইন অনুযায়ী ধর্ষণের সংজ্ঞা ও শাস্তি

বিবাহের মতো এমন গুরুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে দেশে হতে যাচ্ছে বিবাহ উৎসব। এবার চলুন তাহলে জেনে নিই কখন, কোথায় এবং কী ভাবে হতে যাচ্ছে এই বিবাহ উৎসব-

বিবাহ উৎসব

বিবাহিত ও হবু দম্পতিদের নিয়ে দেশের সবচেয়ে বিবাহ উৎসবের ‘ওয়েডিং ফেস্টিভাল বাই অ্যাঞ্জেলিকা’ আয়োজন করতে যাচ্ছে অ্যাঞ্জেলিকা ইভেন্ট সলিউশন।

বিবাহ উৎসবে চলচ্চিত্র শিল্পী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত থাকবেন। আয়োজনে যুক্ত থাকছে দেশের শীর্ষস্থানীয় নানা প্রতিষ্ঠান।

আরো পড়ুন >>> হিজাব করার যৌক্তিকতা, সুফল ও বৈজ্ঞানিক বিশ্লেষণ (পর্ব-১)

আগামী ২৩ ও ২৪ জানুয়ারি ঢাকার লা মেরিডিয়ান হোটেলে এই উৎসব অনুষ্ঠিত হবে। দেশের যেকোনো প্রান্ত থেকে বিবাহিত ও হবু দম্পতিরা এতে অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবেন।

অংশগ্রহণকারীদের মধ্যে প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার। অনুষ্ঠানটির মাধ্যমে তাদের একটি অসাধারণ অভিজ্ঞতা উপহার দেওয়ার পরিকল্পনা করেছে আয়োজক প্রতিষ্ঠান।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, এই উৎসবের মূল লক্ষ্য বিবাহশিল্পকে এক ছাদের নিচে নিয়ে আসা। এতে আরো থাকছে গান, নৃত্য, ফ্যাশন শো, মেলাসহ বিভিন্ন বিনোদনমূলক পরিবেশনা। মেলায় স্টল বরাদ্দ নিয়েছে বাংলাদেশের খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো। সেখানে বিভিন্ন পণ্য সেবা প্যাকেজ বেচাকেনা ছাড়াও প্রচারমূলক কর্মকাণ্ড পরিচলনা করা হবে।

আরো পড়ুন >>> শিশুদের ইন্টারনেট আসক্তি: নিয়ন্ত্রণের ৭ উপায়

উৎসবে বিচারক হিসেবে থাকছেন বিশিষ্ট ব্যবসায়ী, অভিনয়শিল্পীসহ অনেকে। অতিথি থাকবেন দেশের স্বনামধন্য ব্যক্তিরা। ঢাকার লা মেরিডিয়ান হোটেলে গত ২০ ডিসেম্বর অ্যাঞ্জেলিকা ইভেন্ট সলিউশনের সঙ্গে লা মেরিডিয়ানের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের মাধ্যমে ‘ওয়েডিং ফেস্টিভালের’ প্রথম পদক্ষেপ নেওয়া হয়।

লা মেরিডিয়ান হোটেলে এই উৎসব অনুষ্ঠিত হবে

চুক্তি অনুযায়ী উৎসবের টাইটেল স্পন্সর লা মেরিডিয়ান, পার্টনার বেশ কিছু জনপ্রিয় ব্র্যান্ড। কো-স্পন্সর টিএসি পারফিউমস, অ্যাসোসিয়েট পার্টনার এম অ্যান্ড এম বিজনেস কমিউনিকেশনস ও ভায়োলেট ইনক।

আরো পড়ুন >>> ত্রি-ধর্মের অভিন্ন এক উপাসনালয়!

এ ছাড়া বিউটি পার্টনার উইমেনস ওয়ার্ল্ড, স্ট্র্যাটেজিক পার্টনার গুডি ব্রো, ফটোগ্রাফি পার্টনার ড্রিম ওয়েভার, লাইফস্টাইল পার্টনার প্রেমস কালেকশন, রেডিও পার্টনার কালারস এফএম, নিউজ পার্টনার কালের কণ্ঠ, মিডিয়া পার্টনার এটিএন বাংলা। আরো বেশ কিছু জনপ্রিয় ব্র্যান্ড এই উৎসবের সঙ্গে যুক্ত থাকছে।

অনুষ্ঠান সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছে ইভেন্ট সংশ্লিষ্টরা। 

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়