শুক্রবার

১৪ মে ২০২১


১ জ্যৈষ্ঠ ১৪২৮,

০১ শাওয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ
Eidul Fitor

লিচু গাছে আম

ঠাকুরগাঁও সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ১৯ এপ্রিল ২০২১   আপডেট: ২০:৩২, ১৯ এপ্রিল ২০২১
লিচু গাছে আম

লিচু গাছে আম ধরা নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে

লিচু গাছে আম ধরেছে। বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্য। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গাছটি দেখতে ছুটে আসছেন আশপাশের গ্রামের মানুষ।

ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কোলনী পাড়ার আব্দুর রহমানের বাড়ির লিচু গাছে আমটি ধরেছে। 

জানা যায়, আব্দুর রহমানের বাড়ির আঙিনায় একটি লিচু গাছে ধরেছে আম। লিচু গাছের ডালে ১৭টি লিচুর সঙ্গে আমটি ঝুলছে।

এরইমধ্যে লিচু গাছে আম ধরার একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ফেসবুকে ছবি দেখে দিনাজপুর থেকে লিচু গাছটি দেখতে এসেছেন আরফান আলী। তিনি বলেন, রবিবার রাতে ফেসবুকে দেখেছি লিচু গাছে আম ধরেছে। বিষয়টি নিয়ে কৌতূহল জাগে। তাই বন্ধুদের নিয়ে আজ দেখতে এলাম। দেখে সত্যি অবাক হলাম।

আব্দুর রহমান বলেন, ছয় বছর আগে আমার জামাই পঞ্চগড় থেকে লিচু গাছের চারাটি নিয়ে আসে। এরপর বাড়ির আঙিনায় চারাটি লাগাই। প্রায় তিন বছর ধরে গাছটিতে লিচু ধরে। কখনো এমন হয়নি। প্রথমবার ভিন্ন দৃশ্য দেখা গেল।

তিনি আরো বলেন, শনিবার সকালে আমার নাতি এসে বলে নানা লিচু গাছে আম ধরেছে। বিষয়টি প্রথমে শুনে হেসেছি। কিন্তু যখন সে আমাকে গাছের কাছে নিয়ে গেল তখন দেখে অবাক হলাম। লিচু গাছের ডালে ১৭টি লিচুর মাঝে একটি আম ঝুলে আছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হোসেন বলেন, আমরা লিচু গাছটি পরিদর্শনে গেছি। লিচু গাছে আম কখনো ধরে না। এরপরও লিচু গাছটিতে একটি আম ধরেছে। যেহেতু এমন ঘটনা দেশে প্রথম; তাই বিষয়টি পর্যবেক্ষণে রেখেছি। কিছুদিন পর আসল বিষয়টি বোঝা যাবে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়