বৃহস্পতিবার

২২ অক্টোবর ২০২০


৬ কার্তিক ১৪২৭,

০৫ রবিউল আউয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ

‘এক পলকে শেখ হাসিনা’ অ্যাপ নির্মাতা শিফাকে পলকের ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক || দিনবদল.কম

প্রকাশিত: ১২:৫০, ১৬ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৫৩, ১৬ অক্টোবর ২০২০
‘এক পলকে শেখ হাসিনা’ অ্যাপ নির্মাতা শিফাকে পলকের ফোন

আরাবী বিনতে শফিক শিফা ও তার অ্যাপ ‘এক পলকে শেখ হাসিনা’

‘এক পলকে শেখ হাসিনা’ অ্যাপ তৈরি করা ফুলপুর আমুয়াকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী আরাবী বিনতে শফিক শিফাকে ঢাকায় শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে প্রতিমন্ত্রী মোবাইল ফোনে ক্ষুদে প্রোগ্রামার আরাবীর সঙ্গে কথা বলেন। তার খোঁজখবর নেন এবং আগামী ১৮ অক্টোবর ঢাকায় শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানে অভিভাবকসহ অংশ নেয়ার জন্য আরাবীকে আমন্ত্রণ জানান।

ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। তখন প্রধানমন্ত্রীর সঙ্গে আরাবীর দেখা করার ইচ্ছা পূরণও হতে পারে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে কথা বলে দারুণ উচ্ছ্বসিত ক্ষুদে প্রোগ্রামার আরাবী। সে জানায়, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তাকে জীবন গঠনে অনেক পরামর্শ দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশের উৎকর্ষতা সাধনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে আজীবন কাজ করার অঙ্গীকারের কথা জানায় আরাবী।

জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, আরাবীকে ১৮ অক্টোবর ঢাকায় সকাল ৯টা ও বিকেল ৩টার দুটি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠানে তার উপস্থিতি নিশ্চিত করতে জেলা প্রশাসককে চিঠি দিয়ে বলা হয়েছে। আরাবীকে ওইদিন একটি ডেক্সটপ কম্পিউটার ও নগদ ৫০ হাজার টাকা উপহার দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দিনবদল বিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়