শুক্রবার

১৪ মে ২০২১


১ জ্যৈষ্ঠ ১৪২৮,

০১ শাওয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ
Eidul Fitor

সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালু ১৭ মে

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ১৯ এপ্রিল ২০২১  
সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালু ১৭ মে

ফাইল ফটো

প্রায় পনের মাস বন্ধ থাকার পর চলতি বছরের ১৭ মে থেকে ফের আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি আরব। সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের (সৌদিয়া) কমিউনিকেশন্স বিভাগের মহাপরিচালক খালেদ বিন আব্দুল কাদের তাশ দেশটির অনলাইন দৈনিক সৌদি গেজেটকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সৌদি গেজেটকে তিনি জানান, সম্প্রতি সৌদি আরবের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশন-জিএসিএ) আন্তর্জাতিক ফ্লাইট চালুর বিষয়ে নির্দেশনা জারি করেছিল। সেই নির্দেশনা মেনেই আন্তর্জাতিক ফ্লাইট শুরুর দিন নির্ধারণ করেছে সৌদিয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ছবি প্রকাশ করেছেন সৌদিয়ার কর্মকর্তারা। ছবিতে কয়েকটি স্যুটকেস দেখা যাচ্ছে, সঙ্গে ক্যাপশন- ‘আপনি কি আপনার ব্যাগ গোছানো শুরু করেছেন?’

গত বছর ব্রিটেনে করোনার নতুন ধরণ শনাক্ত হওয়ার পর ২১ ডিসেম্বর আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা দিয়েছিল সৌদি সরকার। পনের মাস পর সেই নিষেধাজ্ঞা তোলা হচ্ছে। খালেদ বিন আব্দুলকাদের তাশ জানান, আগামী ১৭ মে থেকে কোনো প্রকার বাধার সম্মুখীন হওয়া ছাড়াই যেমন সৌদি আরবে প্রবেশ করতে পারবেন বিদেশি নাগরিকরা, তেমনি সৌদি নাগরিকরাও যেতে পারবেন দেশের বাইরে।

বিশ্বজুড়ে করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯৭০ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৬ হাজার ৮২৩ জন।

দিনবদলবিডি/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়