শুক্রবার

১৪ মে ২০২১


১ জ্যৈষ্ঠ ১৪২৮,

০১ শাওয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ
Eidul Fitor

ভারতে সিংহের শরীরে করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ৪ মে ২০২১   আপডেট: ১৬:৪৭, ৪ মে ২০২১
ভারতে সিংহের শরীরে করোনা শনাক্ত

সংগৃহীত ছবি

ভারতে করোনাভাইরাস এবার থাবা বসাল সিংহের শরীরেও। মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে আজ (মঙ্গলবার) ৩ হাজার ৪৩৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৮২৮ জন।

মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, হায়দ্রাবাদের নেহেরু জুওলজিকাল পার্কে মোট ৮টি এশিয়াটিক সিংহ করোনা আক্রান্ত হয়েছে। এই প্রথম একসঙ্গে এতগুলো সিংহ করোনা সংক্রমিত হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে ভারত সরকারের। 

টাইম অব ইন্ডিয়া জানায়, বেশকিছু দিন ধরেই করোনার উপসর্গ লক্ষ্য করা গিয়েছিল ৮টি সিংহের শরীরে। সেইমতো পার্ক কর্তৃপক্ষ সিংহগুলোর করোনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষার রিপোর্টে করোনা সংক্রমণ ধরা পড়ে। যা ভারতের মধ্যে এই প্রথম বলে মনে করা হচ্ছে। 

ওই পার্কের পশু চিকিৎসক ড. কুক্রেটি জানান, সিংহগুলোর আরটি-পিসিআর টেস্টে করোনার জীবাণু মিলেছে তাদের শরীরে। এখনই এ বিষয়ে বিস্তারিত কিছু বলা যাবে না। তবে তারা ভালো রয়েছে। তাদের পর্যবেক্ষণের জন্য আলাদা ঘরে রাখা হয়েছে।

তিনি আরো জানান, পার্কে আগত মানুষজনের থেকে অথবা পার্কে পশুদের দেখভালের দায়িত্বে থাকা কোনও কর্মীর শরীর থেকে ওই সংক্রমণ সিংহের দেহে ছড়িয়ে থাকতে পারে। এর আগে গত বছর নিউইয়র্কের ব্রোনক্স চিড়িয়াখানার মোট ৮টি বাঘিনী ও সিংহের শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছিল। 

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়