রোববার

১৩ জুন ২০২১


৩০ জ্যৈষ্ঠ ১৪২৮,

০২ জ্বিলকদ ১৪৪২

দিন বদল বাংলাদেশ

১০ মাস পর কোমা থেকে জেগে উঠলেন এই নারী

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ১০ জুন ২০২১   আপডেট: ২২:১০, ১০ জুন ২০২১
১০ মাস পর কোমা থেকে জেগে উঠলেন এই নারী

১০ মাস পর কোমা থেকে জেগে উঠলেন এই নারী

হৃদরোগে আক্রান্ত হয়ে কোমায় চলে যাওয়ার ১০ মাস পর ইতালির এক নারী জেগে উঠেছেন। বৃহস্পতিবার (১০ জুন) স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিবিসি বলেছে, ক্রিশ্চিনা রোজি (৩৭) নামের ওই নারী সাত মাসের গর্ভবতী ছিলেন। গত বছরের জুলাইয়ে তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে হাসপাতালে জরুরি অস্ত্রোপচারের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। কোল আলো করে আসা সেই কন্যার নাম রাখা হয়েছে ক্যাটেরিনা। সন্তান সুস্থ থাকলেও মস্তিষ্কের ক্ষতি হওয়ায় রোজি চলে যান কোমায়। দীর্ঘ ১০ মাস পর কোমা থেকে জেগে উঠে প্রথমে মাকে ডাকেন তিনি। কথা বলার সময় রোজির পাশে ছিলেন তার স্বামী সুসি ও মা। 

রোজির স্বামী গ্যাব্রিয়েল সুসি স্থানীয় দৈনিক লা নাজিওনেকে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, আমরা এটি প্রত্যাশাও করি নাই। অনেক ভোগান্তির পর সত্যি এটি আনন্দের। বিশেষজ্ঞ চিকিৎসা সেবার জন্য চলতি বছরের এপ্রিলে রোজিকে অস্ট্রিয়ার একটি ক্লিনিকে স্থানান্তর করা হয়।

অনলাইনে একটি পেইজের মাধ্যমে রোজির চিকিৎসার খরচ জোগানো হয়। তার চিকিৎসা এবং পুনর্বাসনের জন্য ওই পেইজ থেকে এখন পর্যন্ত ২ লাখ ৮ হাজার ডলার (বাংলাদেশি প্রায় এক কোটি ৭৬ লাখ ৩৬ হাজার ৬১৯ টাকা) সংগ্রহ করা হয়।

স্থানীয় সংবাদমাধ্যম আরেজ্জো নোটিজিকে রোজির স্বামী বলেছেন, তার স্ত্রী ক্রিশ্চিনা রোজিকে এখন খুব বেশি চেনা জানা যায় না। তবে সে আগের চেয়ে ভালো আছে। চিকিৎসকরা তার শ্বাসনালী থেকে নল সরিয়ে ফেলেছে; শরীরের অন্যান্য উন্নতির জন্য এই নলের মাধ্যমে তাকে ওষুধ দেওয়া হতো।

জন্মের সময় অক্সিজেন স্বল্পতার কারণে রোজি-সুসি দম্পতির কন্যা ক্যাটেরিনাকে কয়েক মাস হাসপাতালে কাটাতে হয়েছে। সূত্র: বিবিসি।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়